ওয়েব ডেস্ক: বেটন খেলছেন বিশ্বজয়ী ছেলে। আর ছেলের খেলা দেখতে টানা ট্রাক চালিয়ে এলেন হরজিতের বাবা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


"পাঁচ রাত টানা ট্রাক চালাচ্ছি। চণ্ডিগড় থেকে বাংলাদেশ বর্ডার হয়ে এখন যাচ্ছি কলকাতা। কলকাতায় আমার ছেলে বেটন কাপ খেলতে এসেছে। ওর সঙ্গে দেখা করব। চার-পাঁচ মাস দেখা হয় না। আমি রামপাল সিং। আমার ছেলে হরজিত সিং এবার জুনিয়ার বিশ্বকাপজীয় ভারতীয় দলের অধিনায়ক। '



দুদিনের ছুটি নিয়ে ডানলপে ট্রাক রেখে বৃহস্পতিবার সকালে সোজা সাই মাঠে রামপাল। দুর থেকে একঝলক ছেলেকে দেখে গর্বের হাসি বাবা রামপালের মুখে। বিশ্বকাপ জয়ের পর এই প্রথম ছেলের মুখোমুখি রামপাল। পেশার তাগিদে দিনের পর দিন পরিবারকে কাছে পান না। কিন্তু ছেলের খবর প্রতিনিয়ত রাখেন তিনি। স্পর্শে না হলেও অনুভুতিতে ছেলে হরজিত সব সময় তার পাশে থাকেন। দুজনেই আবেগতাড়িত। ভারতীয় সংস্কৃতির প্রথা মেনে প্রণাম। তারপর মিষ্টি মুখ।  



৩২ বছর রাতের পর রাত জেগে স্টেয়ারিং হাতে হাজার হাজার পথ অতিক্রম করে গেছেন রামপাল। এবার থামার পালা। ছেলের অনুরোধে স্টেয়ারিংকে বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছেন হরজিতের বাবা। 


 


দুদিন ছেলের সঙ্গে থেকে  দীর্ঘ সময় ধরে কাছে না পাওয়ার যন্ত্রনা কিছুটা লাঘব করতে চান রাম পাল সিং। শুক্রবার খেলা নেই। তাই বাবাকে কলকাতা শহরে ঘুরিয়ে দেখানোর পরিকল্পনা করেছেন হরজিত। শনিবার আবার সেই চেনা ছন্দে ফিরে যাবেন রামপাল আর হরজিত। ভারত অধিনায়ক পাড়ি দেবেন ছত্তিশগড়ে অন্য টুর্নামেন্ট খেলতে। বাবা রামপাল স্টেয়ারিং হাতে বেড়িয়ে পড়বেন তার পরবর্তী গন্তব্যস্থানে।