নিজস্ব প্রতিবেদন:  ২০০৮ সাল থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সেবার ছিল লিপ ইয়ার। ইতিহাস বলছে প্রতি লিপ ইয়ারে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কোন না কোনও নতুন দল। আর সেই নিরিখে এবার ২০২০ সাল লিপ ইয়ার। খেতাব জয়ের সম্ভাবনা রয়েছে প্রথমবার আইপিএলের ফাইনালে ওঠার দিল্লি ক্যাপিটালসের। সামনে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস। ইতিহাস আর ট্র্যাডিশন ধরলে আইপিএলের নতুন চ্যাম্পিয়ন কি তবে দিল্লি!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০০৮ সালে লিপ ইয়ারে শুরু হয়েছিল আইপিএল। প্রথমবার খেতাব দিয়েছিল রাজস্থান রয়্যালস। তারপর অবশ্য আর কখনও আইপিএল খেতাব জেতেনি রাজস্থান।


২০১২ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। এর আগের দু'বছর ২০১০, ২০১১ সালে আইপিএল জিতেছিল চেন্নাই সুপার কিংস।( ২০০৯ সালে আইপিএল জেতে ডেকান চার্জার্স) সবাই ধরে নিয়েছিল ২০১২ সালে ট্রফি জিতবে ধোনির সিএসকে। সবাইকে ভুল প্রমাণ করে ফাইনালে চেন্নাইকে হারিয়ে প্রথম আইপিএল জেতে কেকেআর। ২০১২ সাল লিপ ইয়ার।


২০১৫ সাল পর্যন্ত আইপিএলে দাপট ছিল চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ানস আর কেকেআরের। ২০১৬ সালে আবার লিপ ইয়ারে নতুন ইতিহাস লিখল সানরাইজার্স হায়দারাবাদ। ফাইনালে আরসিবি-কে হারিয়ে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হয় তারা।


২০২০ সাল, আরও একটা লিপ ইয়ার। প্রথমবার ফাইনালে উঠেছে দিল্লি ক্যাপিটালস। তাই ইতিহাসের ধারা বজায় রেখে এবার খেতাব জয়ের সম্ভাবনা প্রবল হচ্ছে শ্রেয়স আইয়ারদের।



আরও পড়ুন- কাঁধের চোটে অস্ট্রেলিয়া সফরে নেই বরুণ চক্রবর্তী, পরিবর্তে দলে নটরাজন