জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দুর্গাপুজোর (Durga Puja 2024) বাকি আর ২৩ দিন। দেখতে গেলে শহরের বিভিন্ন পুজো কমিটিগুলিতে এখন তুঙ্গে ব্য়স্ততা। একেবারে ফাইনাল ল্য়াপে নাগেরবাজার ক্ষুদিরাম কলোনির (Nagerbazar Khudiram Colony) পুজোও। এবার ৭৫তম বর্ষের দমদমের এই পুজোর ভাবনা- 'নারী শক্তি'। এই শহর ফুটবলের মক্কা হলেও, এখানে কিন্তু ক্রিকেট বলতেও মানুষ অজ্ঞান। ক্ষুদিরাম কলোনি নারী শক্তির মুখ হিসেবে বেছে নিয়েছে কিংবদন্তি ক্রিকেটার ও ভূমিকন্য়া ঝুলন গোস্বামীকে (Jhulan Goswami)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কিংবদন্তি কন্যার এই প্রস্তাবেই চমকান মা! ঝুলনকে বলেছিলেন বাড়ি থেকে বেরিয়ে যেতে


ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কই এই পুজোর থিম। চাকদহ এক্সপ্রেসের বন্দনায় মাতছে ক্ষুদিরাম কলোনি। শিল্পী মধুরিমা ভট্টাচার্যের ভাবনায় এখানকার মণ্ডপ সেজে উঠছে। ঝুলনের অনুমতি পেয়েই মধুরিমারা এগিয়ে গিয়েছেন। ঝুলন যে নারীদের অনুপ্রেরণা তা আর বলার অপেক্ষা রাখে না। এখানকার মণ্ডপ তৈরি হচ্ছে ইডেন গার্ডেন্সের ধাঁচে। ক্রিকেটারের জীবনবৃত্তান্ত ফুটে উঠবে মণ্ডপ সজ্জায়। থাকছে ঝুলনের ফাইবারের মূর্তিও। মধুরিমা জানিয়েছেন যে, ঝুলনকে নিয়ে এই পুজোয় প্রচুর চমকই থাকবে। সব তিনি এখনই বলতে নারাজ। তাঁর মতে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে যদি পুজোর থিমে কাজ হয়ে থাকতে পারে, তাহলে কেন ঝুলনকে নিয়ে নয় কেন!


মহিলাদের একদিনের ক্রিকেটে ২০৪টি ম্যাচে সর্বাধিক ২৫৫টি উইকেট নিয়েছিলেন ঝুলন। গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। ২০২২ সালের ২৪ সেপ্টেম্বর লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন 'চাকদহ এক্সপ্রেস'। এছাড়া ১২টি টেস্টে ৪৪ ও ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৫৬টি উইকেট নিয়েছেন এই বঙ্গতনয়া। ঝুলন এখন উইমেনস প্রিমিয়র লিগে ইন্ডিয়ান্স দলের বোলিং কোচ ও মেন্টর। 


আরও পড়ুন: 'তুই নিজেকে শেষ করে দে'! সে ৪ ফুট ৪ ইঞ্চির বামন, সোনজয়ীর ভিডিয়ো কাঁদিয়ে দিল...


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)