নিজস্ব প্রতিবেদন- ''এতদিন ধরে আপনাদের ভালবাসা ও সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। ৭টা বেজে ২৯ মিনিট থেকে আমাকে অবসরপ্রাপ্ত বলে গণ্য করবেন।'' ছোট এই মেসেজে তিনি অনেক বড় ঘোষণা করে দিয়েছিলেন। বহু মানুষের আন্দাজ, জল্পনা, আলোচনায় জল ঢেলে দিলেন ধোনি এক মিনিটে। ধোনি কি আর জাতীয় দলের হয়ে খেলবেন! ধোনি কবে ফিরবেন নীল জার্সি গায়ে! এসব প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল ভারতীয় ক্রীড়ামহলে। ধোনি যেন এক মিনিটে সব জল্পনা থামিয়ে দিলেন। অবসর ঘোষণা করে দিলেন ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। আর তার পরই ধোনি ভক্তদের আবেদন জমা পড়ছে বিসিসিআইয়ের কাছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশ্বকাপ সেমিফাইনালের পর ধোনি আর জাতীয় দলের হয়ে খেলেননি। বিশ্বকাপের সেই রান আউট যেন ধোনির মনে গভীর ক্ষতের সৃষ্টি করেছিল। রান আউট দিয়েই আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন। রান আউটেই শেষ করলেন। বিশ্বকাপ সেমিফাইনালের পর ড্রেসিরুমে ধোনির সঙ্গে তোলা শেষ ছবি এদিন শেয়ার করলেন ভারতীয় দলের আরেক উইকেটকিপার দীনেশ কার্তিক। তিনি সেই ছবির নিচে লিখলেন, ''বিশ্বকাপ সেমিফাইনালের পর তোলা এটাই শেষ ছবি। অনেক স্মৃতি জড়িয়ে আছে এই যাত্রাপথে। আশা করব বিসিসিআই সাদা বলের ক্রিকেট থেকে সাত নম্বর জার্সিকে অবসরে পাঠাবে। তোমার সেকেন্ড ইনিংসের জন্য অনেক শুভেচ্ছা। আমি নিশ্চিত, সেখানেও তুমি আমাদের জন্য অনেক সারপ্রাইজ নিয়ে আসবে।''


আরও পড়ুন- স্ত্রীর চোখেও ধোনি হিরো! সাক্ষী ধোনি এই লেখায় আবেগপ্রবণ হবেন যে কেউ



ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর অবসর নেওয়ার পর ১০ নম্বর জার্সির অবসর ঘোষণা করেছে বিসিসিআই। সচিনের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের জন্যই এমন সিদ্ধান্ত। এবার ধোনির প্রতি শ্রদ্ধা জানানোর জন্যও কি বিসিসিআই তেমনই কোনও সিদ্ধান্ত নেবে! এরই মধ্যে লাখ লাখ ধোনি ভক্ত কিন্তু বিসিসিআই-এর কাছে আবেদন করছেন, সাত নম্বর জার্সি যেন অবসর ঘোষণা করা হয়। ১৬ বছর ধরে ভারতীয় ক্রিকেটের একনিষ্ট সেবা করেছেন ধোনি। তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাতে ভারতীয় ক্রিকেট বোর্ড কি ধোনির সাত নম্বর জার্সিরও অবসর ঘোষণা করবে! সেটাই এখন দেখার।