নিজস্ব প্রিতনিধি: গতবছরের আমপানের থেকেই শিক্ষা নিয়ে এবার ইয়াস (Cyclone Yaas) মোকবিলায় আগাম প্রস্তুতি নিয়ে ফেলছে সিএবি (CAB) ও আইএফএ (IFA)। বঙ্গজ ক্রিকেট ও ফুটবল সংস্থা কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে দুর্যোগ মোকাবিলায়। ভারতীয় ক্রিকেটের মক্কা ইডেন এবার ময়দানের সকল ক্লাবের মালি ও কর্মীদের জন্য ইডেনের দরজা খুলে দিল। ইডেনই এখন তাঁদের অস্থানীয় ঠিকানা। গতবার ঘূর্ণিঝড়ের জেরে ময়দানের বিভিন্ন ক্লাবের কর্মীরা খুবই সমস্যায় পড়েছলিনে। ময়দানের টেন্টগুলি যেহেতু খুব একটা মজবুত হয় না, সেহেতু প্রবল ঝড়ে ভেঙে পড়ার একটা আশঙ্কা থেকেই যায়, কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতেই আগাম এই উদ্যেগ নিল সিএবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিএবি-র যুগ্মসচিব দেবব্রত দাস এই প্রসঙ্গে বলেন, "মাঠের যত মালি ও গ্রাউন্সসমেনরা রয়েছে, শুধু ক্রিকেটই নয়, ফুটবল, জুডো, হকি, বাস্কেটবলের যত তাঁবু আছে আমাদের ময়দান চত্বরে, সকলরে জন্য ইডেন রয়েছে। সকাল থেকেই কাজ শুরু হয়ে গিয়েছে। ৫০ জন এখানে এসে গিয়েছেন। তাঁদের আমরা ব্রেকফাস্ট দিয়েছি, দুপুরের ও রাতের খাবারের ব্যবস্থাও করা হবে। অন্যরাও পরিস্থিতির দিকে নজর রাখছেন। ঝড় আসলেই ওঁরা চলে আসবেন। আরও ৫০ জন আসবে আশা করছি। সংখ্যাটা ১০০-র বেশিও হতে পারে । ওঁরাই তো মাঠটা চালান। সবাই সি-ব্লকে থাকবেন। যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, ওঁরা এখানে থাকতে পারবেন।"



আরও পড়ুন: আচমকা বন্ধ খাওয়া-দাওয়া, হাসপাতালে ভর্তি করা হল কোভিড আক্রান্ত Milkha Singh-কে


আইএফএ সচবি জয়দীপ মুখোপাধ্যায় সিএবি-র ভূয়সী প্রশংসা করে বলেন, "দেখুন এই মহান উদ্যোগের পুরো কৃতিত্ব আমি অভিষেক (অভিষেক ডালমিয়া, সিএবি সভাপতি) ও স্নেহাশিসদাকে (স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, সিএবি সচিব) দেব। যেভাবে সিএবি সকল মালি ও গ্রাউন্সমেনদের জন্য দরজা খুলে দিয়েছে, নিঃসন্দেহে অভিনব উদ্যোগ। যেহেতু আইএফ-এর নিজস্ব কোনও পরিকাঠামো নেই সেহেতু সিএবি ওদের হাত বাড়িয়ে দিয়েছে। সিএবি-কে সাধুবাদ জানাই। অতীতেও সিএবি-আইএফএ হাতে হাত মিলিয়ে কাজ করেছে, ওদের ক্রিকেটের প্রয়োজনে আমরাও মাঠের ব্যবস্থা করেছি। ভবিষ্যতেও এই দুই সংস্থা কাঁধে-কাঁধ মিলিয়ে কাজ করবে।"