নিজস্ব প্রতিবেদন: আগামিকাল থেকে শুরু হচ্ছে টোকিও প্যারালিম্পিক্স। কিন্তু তার আগেই খারাপ খবর। ভারতের পতাকাবাহক মারিয়াপ্পান থঙ্গাভেলু গেলেন নিভৃতবাসে। গতবার রিও অলিম্পিক্সে হাই জাম্পে সোনা জয়ী অ্যাথলিট মারিয়াপ্পান। এবারও ভারতকে পদক এনে দেওয়ার অন্যতম দাবিদার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারত থেকে টোকিয়ো যাওয়ার সময় বিমানে করোনা আক্রান্ত সহযাত্রীর সংস্পর্শে আসেন মারিয়াপ্পান। গেমস ভিলেজে পা রাখার পর টানা ছ'দিন কোভিড পরীক্ষা হয় মারিয়াপ্পানের। প্রতিবারই রিপোর্ট নেগেটিভ আসে দেশের তারকা প্যারা অ্যাথলিটের। কিন্তু  প্যারালিম্পিক্সে আয়োজকরা কোনও রকম ঝুঁকি নেবে না বলেই উদ্বোধনী অনুষ্ঠান থেকে মারিয়াপ্পানকে দূরে রাখছেন। তাঁর পরিবর্তে তেরঙা নিয়ে মার্চ করবেন এশিয়াড সোনাজয়ী তেকচন্দ। 


আরও পড়ুন: World Cup qualifiers: Paulo Dybala কে নিয়েই দল করল Argentina, বাদ Sergio Aguero



এবার ৯ টি ক্রীড়া বিভাগ থেকে মোট ৫৪ জন প্যারা-অ্যাথলিট মাল্টি স্পোর্টসের সবচেয়ে বড় ইভেন্টে ভারতকে প্রতিনিধিত্ব করবেন। প্রথমবার ভারত থেকে এতজন একসঙ্গে প্যারালম্পিক্সে অংশ নিচ্ছেন। জ্যোতি বলিয়ান, রাকেশ কুমার, দেবেন্দ্র ঝাঝারিয়া, মারিয়াপ্পান থাঙ্গাভেলু, পলক কোহলি, পারুল পারমার, প্রাচী যাদব, সাকিনা খাতুনরা পদকের স্বপ্ন দেখাচ্ছেন।


ভারতীয় প্যার অ্যাথলিটদের টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি লেখেন, "টোকিও প্যারালিম্পিক্সে অংশ নেওয়া সকল ভারতীয়কে আমার শুভেচ্ছা। আপনাদের জন্য আমি গলা ফাটা। আশা করি আপনারা দেশকে গর্বিত করবেন।" ২৪ অগাস্ট থেকে প্যারালিম্পিক্স শুরু হলেও ভারতের অভিযান শুরু ২৭ অগাস্ট থেকে। ভারতের প্রথম ইভেন্ট তীরন্দাজি।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)