নিজস্ব প্রতিবেদন: ঋষভ পন্থ আর কবে পরিণত হবেন? এই প্রশ্নটাই এখন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হারের পরই আতসকাচের নীচে ঋষভের পারফরম্যান্স।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংয়েও ব্যর্থ দিল্লির তরুণ উইকেটরক্ষক। খারাপ শট নির্বাচনে অনেকবারই ডুবিয়েছেন ভারতীয় দলকে। এবার DRS নেওয়ার ক্ষেত্রে বিচক্ষণতা দেখাতে পারলেন না ঋষভ পন্থ। যার খেসারত দিতে হল ভারতীয় দলকে।


 



সঠিক সময়ে DRS নিলে অনেক আগেই প্যাভিলিয়নে ফিরতে পারতেন মুসফিকুর রহিম। যুজবেন্দ্র চাহালের ওভারে পরপর দুটি বলে নিশ্চিত এলবিডব্লিউ ছিলেন রহিম। দুটি ক্ষেত্রেই আবেদন নাকচ করে দেন আম্পায়ার। DRS নেওয়ার জন্য ঋষভ পন্থের সঙ্গে আলোচনা করেন রোহিত শর্মা। কিন্তু ঋষভ পন্থ দুটি ক্ষেত্রেই DRS নিতে নিষেধ করেন। অথচ টিভি রিপ্লেতে দেখা যায় দুটি ক্ষেত্রেই পরিস্কার আউট ছিলেন মুসফিকুর রহিম। একই ওভারে চাহালের শেষ বলে সৌম্য সরকারের বল ব্যাটে না লাগলেও DRS নেন ঋষভ পন্থ। টিভি রিপ্লেতে দেখা যায় নট আউট।


আরও পড়ুন - ওয়েল ডান বাংলাদেশ! দিল্লিতে কঠিন পরিস্থিতিতে ম্যাচ খেলার জন্য ভারত-বাংলাদেশকে ধন্যবাদ জানালেন সৌরভ গাঙ্গুলি


ঋষভ পন্থকে আড়াল করার চেষ্টা করলেও ম্যাচ শেষে অধিনায়ক রোহিত শর্মা জানান, "ভুল রিভিউ নিয়েই ম্যাচ হারলাম আমরা। ঋষভ এখন অনেক ছোট। কখন কোথায় কি সিদ্ধান্ত নিতে হবে তা বুঝতে একটু সময় লাগবে ওর। পাশাপাশি বোলারদেরও বিষয়টা বুঝতে হবে। কারণ অধিনায়ক যদি এমন পজিশনে ফিল্ডিং করে যেখান থেকে কোনও সিদ্ধান্ত নেওয়া কঠিন হয়ে পড়ে।"  রাজকোটে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে স্বভাবতই চাপে পরে গেলেন ঋষভ পন্থ। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে দলে রয়েছেন সঞ্জু স্যামসন। এদিন ম্যাচ হারের জন্য খারাপ ফিল্ডিংকেও কাঠগড়ায় দাঁড় করান রোহিত শর্মা।