নিজস্ব প্রতিবেদন : ভারতের বিরুদ্ধে সিরিজ জয়, অ্যাসেজ জয়ের সমান। এমনটাই মনে করছেন ইংল্যান্ড দলের কোচ ট্রেভর বেলিস। সাউদাম্পটনে ভারতকে ৬০ রানে হারিয়ে এক টেস্ট বাকি থাকতেই সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নিয়েছে ব্রিটিশরা। তারপরেই রুটদের হেডস্যার এমন মন্তব্য করেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন -  কোহলিও মানুষ, প্রতিবার জেতাতে পারবে না বললেন গাভাসকর


ট্রেভর বেলিস জানান, "‌অস্ট্রেলিয়াকে অ্যাসেজে হারানোর পর যে রকম আনন্দ হয়। ঠিক সেই অনুভূতি হচ্ছে ভারতকে হারিয়ে। ওরা বিশ্বের এক নম্বর টেস্ট দল। সবচেয়ে বড় কথা চাপের মুখেও দল ভেঙে পড়ে নি। তাই তো সিরিজটা জিতে গেলাম।"‌ ভারতের বিরুদ্ধে শেষ টেস্টের পরেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ইংল্যান্ড ওপেনার অ্যালিস্টার কুক। আবার অধিনায়ক জো রুট চার নম্বরে ব্যাট করতে আগ্রহ প্রকাশ করেছেন। তাই শেষ টেস্টে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে পরিবর্তন হতে পারে। এমন ইঙ্গিতও দিয়ে রাখলেন বেলিস। শুধু ভারতের বিরুদ্ধে নয়। এরপর শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও সিরিজ রয়েছে ইংল্যান্ডের। তাই টপ অর্ডার নিয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছেন ইংল্যান্ড কোচ। তিনি বলেন, "‌বেশ কয়েকটি বিষয় নিয়ে আমাদের আলোচনা করে নিতে হবে। তার মধ্যে অন্যতম হল ব্যাটসম্যানদের সঠিক পজিশনে নামানো। মঈন যেমন যে কোনও পজিশনে ব্যাট করার জন্য প্রস্তুত থাকে। সাউদাম্পটনে যেমন রুট বলতেই মঈন তিন নম্বরে নামতে রাজি হয়ে গেল।"


‌আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় বিরাটদের সমস্যা হবে না, বলছেন ওয়াটসন


ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের পরেই শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। যে সিরিজে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর ইঙ্গিত দিয়েছেন বেলিস। ভারতের বিরুদ্ধে সিরিজ জয়ের পর দুই বোলারের মধ্যে কে বেশি ফিট রয়েছে, তারপর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান ট্রেভর।