নিজস্ব প্রতিবেদন: আর ঠিক তিন দিন পরেই সুইডেনের বিরুদ্ধে ইউরো কাপের (Euro 2020) অভিযান শুরু স্পেনের। তার আগে শুক্রবার দলের সকল ফুটবলারের করোনা টিকাকরণ (COVID-19) হয়ে গেল। স্পেনের ক্যাপ্টেন সের্জিও বুস্কেৎসের (Sergio Busquets) ও দলের আরেক ডিফেন্ডার দিয়েগো লরেন্তের (Diego Llorente) কোভিড রিপোর্ট পজিটিভ আসায় লুইস এনরিকের (Luis Enrique) কপালে চিন্তার ভাঁজ পড়েছিল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন দলের সকল প্লেয়ারদের আরটি পিসিআর রিপোর্ট নেগেটিভ আসে। এই নিয়ে টানা তিনদিন। তারওপর প্রতিষেধ পেয়ে যাওয়ায় কিছুটা হলেও দুশ্চিন্তা কমল এনরিকের। স্পেনে এই মুহূর্তে ৪০-৪৯ ও ৫০-৫৯ বছর বয়সীদের করোনা টিকা দেওয়া হচ্ছে। তবে ক্রীড়ামন্ত্রী হোসে ম্যানুয়েল রডরিগেজ জানিয়েছেন যে, খেলোয়াড়দের টুর্নামেন্ট শুরুর আগেই টিকাকরণ হয়ে যাবে। আর সেকথাই তিনি রাখলেন।



এদিন স্পেনের সেনা বাহিনী এনরিকেদের জাতীয় দলের ক্যাম্পে এসে ফুটবলারদের টিকা দিয়ে যায়। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন বিবৃতি দিয়ে এমনটা জানিয়েছে। দলের মিডফিল্ডার থিয়াগো আলাকান্তারা টিকা নেওয়ার পর বলেন, "ম্যাচের তিন দিন আগে টিকাকরণ হয়ে গেল। এখনও পর্যন্ত সব ঠিকই আছে। কিন্তু আশা করব আগামী তিন দিনের মধ্যে যেন পার্শ্ব প্রতিক্রিয়ার জন্য কোনও সমস্যা না হয়।" কোচ এনরিকে বলছেন, "করোনা টিকা নেওয়ার পর যদি কোনও প্লেয়ারের যদি টিকাজনিত উপসর্গ দেখা যায় এবং তার জন্য তাকে দলে নিতে না পারলে খুবই বিরক্তিকর হবে বিষয়টা।"  


আরও পড়ুন:UEFA EURO 2020: শুরু হচ্ছে ফুটবল ফিয়েস্তা, রইল টুর্নামেন্টের সম্পূর্ণ সূচি, জেনে নিন ভারতীয় সময়ে কখন কখন খেলা


এনরিকে করোনা আবহে স্পেনের ১১ জন অনূর্ধ্ব-২১ ফুটবলারদের ডেকে নিয়েছেন। যাঁদের মূল দলের থেকে সরিয়ে আলাদা বায়ো বাবলে প্র্যাকটিস করাচ্ছেন তিনি।গত মঙ্গলবার মাদ্রিদে লিথুয়ানিয়ার বিরুদ্ধে এনরিকে অনূর্ধ্ব-২১ ফুটবলারদের খেলিয়েই ৪-০ গোলে জয় ছিনিয়ে এনেছিলেন।এনরিকে শুধু জুনিয়র প্লেয়ারদেরই নয়, সিনিয়র ছ'জন ফুটবলারকেও ডেকে নিয়েছেন। তারাঁ হলেন কেপা আরিজাবালাগা (Kepa Arrizabalaga)। রাউল আলবিওল (Raul Albiol), কার্লোস সোলের (Carlos Soler), ব্রেস মেন্ডেজ (Brais Mendez), পাবলো ফর্নালস (Pablo Fornals) ও রজরিগো মোরেনো (Rodrigo Moreno)।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)