জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'যে কোনও বাইক পেলেই, আমি খুব ভালোবেসে চালাই।' বক্তা এমএস ধোনি ( MS Dhoni)। একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন কিংবদন্তি বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ধোনি বাইক বলতে পাগল, সে কথা প্রায় সকলেরই জানা। লোকের গ্যারাজে বাইক থাকে, ধোনির বাড়িতে রয়েছে বাইকের মিউজিয়াম। অগুণতি বাইক। কোনওটা নিজে কিনেছেন। কোনওটা উপহার পাওয়া। কোনওটা আবার ম্যান অফ দ্য ম্যাচের প্রাপ্তি। রাঁচিতে নিজের ফার্মহাউসে ভিন্টেজ গাড়ি ও বাইকগুলিকে একটি বিরাট গ্যারাজে রেখেছেন ধোনি। থরে থরে সাজানো রয়েছে বাইকগুলি। সম্প্রতি ধোনির বাড়িতে গিয়েছিলেন ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad) ও প্রাক্তন নির্বাচক প্রধান সুনীল জোশী (Sunil Joshi)। প্রসাদ তাঁর ট্যুইটারে দু'মিনিটের একটি বেশি ভিডিয়ো পোস্ট করেছেন ধোনির গ্যারাজ ঘুরে। সেই ভিডিয়ো করে দিয়েছেন ধোনির স্ত্রী সাক্ষী (Sakshi)!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Cristiano Ronaldo: 'সৌদি লিগ অনেক ভালো'! মেসি মায়ামিতে আসতেই রোনাল্ডোর কটাক্ষ



প্রসাদের ভিডিয়ো দেখলে যে, কোনও বাইকপ্রেমীর মাথা ঘুরে যাবে। একটি বাইকের শোরুমেও এত বাইক থাকে না। প্রসাদ লিখেছেন, 'আমি বাইক নিয়ে এরকম পাগলের মতো প্যাশন কারোর মধ্যে দেখিনি। কী অসাধারণ সংগ্রহ ওর। তেমনই ভালো এমএসডি। একজন অসাধারণ অ্যাচিভারই নয়, অনবদ্য় মানুষও সে। ওর রাঁচির বাড়িতে এসে বাইক ও গাড়ির ঝলক দেখলাম। মানুষটা এবং তার প্যাশনে মাথা ঘুরে গিয়েছে।' ভিডিয়োতে প্রসাদকে প্রশ্ন করেন, 'রাঁচিতে প্রথমবার এসে কেমন লাগছে?' উত্তরে প্রাক্তন পেসার বলেন, 'অসাধারণ। যদিও রাঁচিতে আমার প্রথমবার নয়। এই নিয়ে চারবার এলাম। তবে এই জায়গাটা অসাধারণ।' সুনীল এর ফাঁকে বলেন, 'আমারও রাঁচিতে প্রথমবার নয়। কিন্তু কিংবদন্তির সঙ্গে এই প্রথম। এই পুরো সেটআপের অভিজ্ঞতা বলে বোঝাতে পারব না।' ফের প্রসাদ বলতে শুরু করেন, 'এটা বাইকের শোরুম। কত'টা প্যাশন থাকলে এরকম হতে পারে। কেউ যদি কোনও কিছু নিয়ে পাগল না হয়, তাহলে এত বাইক থাকতে পারে না।' এবার সাক্ষী ক্যামেরা ঘুরিয়ে ধোনির কাছে নিয়ে আসেন, তিনি প্রশ্ন করেন, 'কেন মাহি কেন? এর কী দরকার?' যা শুনে ধোনি বলেন, 'তুমি তো সব নিয়ে নিয়েছে। আমার নিজেরও কিছু দরকার ছিল। এটাই যা আমার আছে।'


Hellcat X32, Ducati 1098, Kawasaki Ninja ZX-14R,e Kawasaki Ninja H2-এর মতো দামি স্পোর্টস বাইকও রয়েছে ধোনির সংগ্রহে। রয়েছে vintage BSA, Royal Enfield-এর দুস্প্রাপ্য কিছু মডেলও।  ধোনির কাছে চল্লিশের ওপরই বাইক রয়েছে। ধোনির বাইকের সংগ্রহে তাঁকে টেক্কা দেওয়ার মতো জন আব্রাহামও নেই। কারণ বলি অভিনেতারও বাইকের সংগ্রহ মাথা ঘুরিয়ে দেওয়ার মতো।


আরও পড়ুন: EXPLAINED | CWG 2026: কমনওয়েলথ আয়োজন করতে পারবে না অস্ট্রেলিয়া, মানেটা কী! আচমকা এই সিদ্ধান্ত কেন?



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)