নিজস্ব প্রতিবেদন: আইপিএলে (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে খেলার সুবাদে 'গার্ডেন সিটি অফ ইন্ডিয়া' বিরাট কোহলির (Virat Kohli) সেকেন্ড হোম। বেঙ্গালুরুর মানুষ বিরাটকে ভালবাসায় ভরিয়ে দেন। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium) ভারত-শ্রীলঙ্কা চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও (IND vs SL Pink Ball Test) সেই প্রমাণ মিলেছে। ভারতের প্রথম ইনিংসে কোহলি যখন ব্যাট করতে নেমেছিলেন মাঠে, তখন গ্যালারি বিরাটের নামেই জয়ধ্বনি দিয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে চিন্নাস্বামীর গ্যালারি আরসিবি-র প্রাক্তন মহাতারকা এবি ডি ভিলিয়ার্সের (AB de Villiers) নামে গলা ফাটাল। বিরাটকে দেখতে পেয়েই এবিডি (ABD)....এবিডি (ABD)...শব্দব্রহ্ম উঠল। বিরাট প্রথম স্লিপে দাঁড়িয়ে সেই আওয়াজ শুনতে পেয়ে বুঝিয়ে দিলেন যে, তাঁর প্রাক্তন সতীর্থের ওপর ভালবাসা আজও অটুট। কোহলি প্রথমে কানের কাছে হাত নিয়ে ভাল করে শোনার চেষ্টা করেন যে, গ্যালারি থেকে কার নামে জয়ধ্বনি দেওয়া হয়েছে। এরপর বিরাট এবিডি-র রিভার্স স্কুপ শটের শ্যাডো নকল করে দেখান। ২০১১ থেকে ২০২১ পর্যন্ত ডিভিলিয়ার্স খেলেছেন আরসিবি-তে। বিরাটের সঙ্গে তাঁর যুগলবন্দি আইপিএলের ইতিহাসে লেখা আছে। এই দুই মহাতারকা মাঠের বাইরে অভিন্ন হৃদয়ের বন্ধু। একে-অপরের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা এক অন্য পর্যায়ের। বেঙ্গালুরুর ফ্যান বিরাটের মতোই ভালবাসেন ডিভিলিয়ার্সকেও।



 
গতবছর ১৯ নভেম্বর প্রাক্তন প্রোটিয়া ক্যাপ্টেন তাঁর ১৭ বছরের বর্ণাঢ্য কেরিয়ারে ইতি টানেন। সব রকমের ক্রিকেট থেকে অবসর নেন ডিভিলিয়ার্স।দেশের জার্সিতে ১১৪টি টেস্ট (৮৭৬৫ রান, ২২টি সেঞ্চুরি ও ৪৬টি হাফ সেঞ্চুরি) ২২৮টি ওয়ানডে (৯৫৭৭ রান, ২৫টি সেঞ্চুরি ও ৫৩টি হাফ-সেঞ্চুরি) ও ৭৮টি টি-২০ (১৬৭২ রান) খেলেছেন 'মিস্টার ৩৬০'।  


আরও পড়ুন: Rishabh Pant: ৪০ বছর কপিলের জিম্মায় থাকা অনন্য এই রেকর্ড ভেঙে দিলেন পন্থ!


আরও পড়ুুনFaf du Plessis On MS Dhoni: ধোনির থেকে পেয়েছেন ক্যাপ্টেনসির পাঠ! এবার কাজে লাগাবেন ফাফ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)