নিজস্ব প্রতিবেদন: কোড অব কনডাক্ট লঙ্ঘন করে আইসিসির রোষানলে ভারত অধিনায়ক বিরাট কোহলি। 'অ-ক্রিকেটীয় আচরণ'-এর কারণে কাটা হবে বিরাট কোহলির ২৫ শতাংশ ম্যাচ ফি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কোড অব কনডাক্টের লেভেল-এ অনুযায়ী খেলা পরিচালকদের সঙ্গে সহযোগিতার কথা উল্লেখ রয়েছে, সেই নিয়মের লঙ্ঘন করার কারণেই বিরাটের ওপর খড়্গহস্ত হয়েছে আইসিসি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ছিটকে গেলেন ঋদ্ধি, ৮ বছর পর টেস্টে ডাক পেলেন দীনেশ কার্তিক


ঘটনার সূত্রপাত সোমবারের বৃষ্টিভেজা সেঞ্চুরিয়ানে। ভারতীয় দলের অভিযোগ ছিল বৃষ্টিতে মাঠ ভিজে ছিল, আর সে কারণেই মাঠে বল গড়াতেই তা ভিজে চুপচুপে হয়ে যায়। এতে সমস্যা হচ্ছিল ভারতীয় বোলারদের। ভেজা বল থেকে সুইং তো দূরের কথা, কোনও রকম সাহায্যই পাচ্ছিল না অশ্বিন, বুমরাহ, সামিরা। এরপরই আম্পায়ার মাইকেল গফের কাছে ভেজা বল নিয়ে অভিযোগ জানান ভারত অধিনায়ক। তবে বিরাটের কথা শোনেননি কোনও আম্পায়রই। আর এতেই তেলেবেগুনে জ্বলে ওঠেন আগ্রাসী অধিনায়ক। দুই আম্পায়ার মাইকেল গফ এবং পল রিফেলের সামনেই মাঠে বল ছুড়ে ফেলেন বিরাট। আর ভারত অধিনায়কের এই আচরণই আইসিসি'র লেভেল-এ নিয়মের লঙ্ঘন করেছে। 


আরও পড়ুন-  ৩ রানে ৬ উইকেট, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের আগুনে বোলিংয়ে ঝলসে গেল বিপক্ষ


বিরাটের এহেন আচরণের জন্য ম্যাচ রেফারি ক্রিস ব্রড তাঁর ২৫ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার সিদ্ধান্ত জানান। উল্লেখ্য, ভারত অধিনায়ক তাঁর 'অ-ক্রিকেটীয় আচরণ'-এর কথা স্বীকার করেন এবং ম্যাচ রেফারির দেওয়া শাস্তির নিদানও মেনে নেন। 


আরও পড়ুন- ডনের সমকক্ষে বিরাট


খেলার খবর জানতে রাত ১১টায় দেখুন 'স্পোর্টস ২৪'