নিজস্ব প্রতিবেদন: ব্যাট আগের মতো কথা বলছে না। তবে ফিটনেস আগের মতোই চোখে তাক লাগানো। সেটা দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে ঋষভ পন্থের (Rishabh Pant) ক্যাচ একহাতে নিয়ে দেখিয়ে দিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) প্রাক্তন অধিনায়ক। আর এ বার সেই ক্যাচ নেওয়ার পর দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিসের কাছে এক অদ্ভুত আবদার করে বসলেন তিনি। পরবর্তী ম্যাচগুলো থেকে তাঁকে যেন ১৫ গজের বৃত্তের মধ্যে রাখা হয়। ডু প্লেসিসের কাছে এমনই আবেদন করলেন 'কিং কোহলি'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচের শেষে আরসিবি-র সোশ্যাল মিডিয়াতে বিরাট বলেন, 'স্কিপ এ বার থেকে আমাকে রিং-য়ের মধ্যে রেখো।" শুধু তাই নয়। এক হাতে নেওয়া পন্থের অসাধারণ ক্যাচ এবি ডিভিলিয়ার্সকে উৎসর্গ করলেন বিরাট। ৩৪ বলে ৬৬ রানে অপরাজিত থাকা দীনেশ কার্তিকও (Dinesh Karthik) তাঁর এই ইনিংস দলের প্রাক্তন তারকাকে উৎসর্গ করেছেন। 



এই বিষয়ে বিরাট বলেন, 'আসলে আমরা কয়েকজন এবি ডিভিলিয়ার্সের (AB de Villiers) শূন্যস্থান ভরাট করার চেষ্টা করে যাচ্ছি। কয়েক বছর ধরে এবি একাধিক মারমুখী ইনিংস খেলে ও চোখধাঁধানো ক্যাচ নিয়েছে। আমরা সেই কাজটা করে যাচ্ছি। তাই আমার ক্যাচ ও দীনেশের ইনিংস এবি-কে উৎসর্গ করা হল।' 


অবশ্য পন্থের সেই ক্যাচ নেওয়ার নেপথ্যে অন্য গল্পও আছে। সেই চোখধাঁধানো ক্যাচ নিয়েই গ্যালারিতে থাকা স্ত্রী অনুষ্কা শর্মার (Anushka Sharma) দিকে বিশেষ ইঙ্গিত দিয়েছিলেন বিরাট। সোশ্যাল মিডিয়ার যুগে দুই সেলিব্রেটি দম্পতি 'বিরুষ্কা'র (Virushka) এই বিশেষ মুহূর্ত ভাইরাল হতে মোটেই সময় লাগেনি।  



১৯০ রান তাড়া করতে নেমে পন্থ তখন সেট হয়েছেন। ৩৪ রানে ক্রিজে থাকা দিল্লির অধিনায়ক তখন বিপক্ষকে চাপে রাখার ইঙ্গিত দিচ্ছেন। ঠিক এমন সময় দুরন্ত ক্যাচ নিয়ে ম্যাচ ঘুরিয়ে দিলেন বিরাট। ১৭তম ওভারে মহম্মদ সিরাজের (Mohammed Siraj) তৃতীয় বলকে কভারের উপর দিয়ে বাউন্ডারি মারার চেষ্টা করেন পন্থ। ব্যাটে-বলে সঠিক সংযোগ না হলেও ভাল গতিতে বলটি বেরিয়ে যাচ্ছিল বিরাটের মাথার উপর দিয়ে। ঠিক তখনই লাফিয়ে একহাত দিয়ে ক্যাচ লুফে নেন তিনি। এই ক্যাচেই ঘুরিয়ে দেয় ম্যাচের মোড়। না হলে হয়তো শনিবার জেতা হত না আরসিবির।



ম্যাচ দেখতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন অনুষ্কা। পন্থের অবিশ্বাস্য ক্যাচ নেওয়ার পরেই অনুষ্কার উদ্দেশে হাত নাড়েন বিরাট। দেখিয়ে দেন ‘ভিকট্রি’ সাইন। সঙ্গে সঙ্গে হাসি ফুটে ওঠে বিরাটপত্নীর মুখে। 'বিরুষ্কা'র সেই মুহূর্ত নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। 


আরও পড়ুন: Virushka, IPL 2022: একহাতে Rishabh Pant-এর ক্যাচ লুফে Anushka-র দিকে ইঙ্গিত দিলেন Virat Kohli, ভিডিও ভাইরাল


আরও পড়ুন: Dinesh Karthik, IPL 2022: কোন লক্ষ্য নিয়ে ক্রিজে ঝড় তুলছেন? Virat Kohli-কে জানালেন 'রান মেশিন' DK


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)