নিজস্ব প্রতিবেদন : ব্যাট হাতে বাইশ গজে নামলেই তিনি একের পর এক রেকর্ড ভাঙেন। বিরাট কোহলি যেন রোজই প্রমাণ করছেন, তিনি এই প্রজন্মের সেরা ব্যাটসম্যান! অনেকে আবার তাঁকে সচিন তেন্ডুলকরের সঙ্গে তুলনা করেন। এই তুলনা বিরাট কোহলি নিজে অবশ্য পছন্দ করেন না। কারণ, সচিন তাঁর অনুপ্রেরণা। মাস্টার ব্লাস্টারের সঙ্গে ড্রেসিরুম শেয়ার করা তাঁর কাছে স্বপ্নের মতো বলে জানিয়েছিলেন কোহলি। তবে তাতে সচিন-কোহলির তুলনা থামছে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  অ্যান্টিগা টেস্টে সেঞ্চুরি করলেই রিকি পন্টিংকে ছুঁয়ে ফেলবেন 'কিং' কোহলি



সচিন তেন্ডুলকরের বাইশ গজের পার্টনার বীরেন্দ্র শেহবাগ এবার তেন্ডুলকর-কোহলি তুলনায় নেমে পড়লেন। শ্রেষ্ঠত্বের বিচারে সচিনের সঙ্গে কোহলির তুলনা করতে গিয়ে বীরু বললেন, ''বিরাটের রানের খিদে ওকে তাড়িয়ে বেড়ায়। রেকর্ড গড়াটা ওর কাছে অভ্যেসের মতো হয়েছে। আমার ধারণা, একদিন ও সচিনের সমস্ত রেকর্ড ভেঙে ফেলবে।'' সচিনের একটি মাত্র রেকর্ড বিরাট ভাঙতে পারবেন না বলে জানালেন শেহবাগ। জানালেন, সেই রেকর্ড বিরাট কেন আর কোনও ব্যাটসম্যানের পক্ষেই ভাঙা সম্ভব নয়। কী সেই রেকর্ড!


আরও পড়ুন-  আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলতে নামছে ভারত, কোথায় কখন দেখবেন ম্যাচের সরাসরি সম্প্রচার, জেনে নিন


শেহবাগ বললেন, ''সচিনের ২০০টি টেস্ট ম্যাচ খেলার রেকর্ড অক্ষত থাকবে। ওটা আর কারও পক্ষে ভাঙা সম্ভব নয়।'' প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আর একটি মাত্র সেঞ্চুরি করলেই বিরাট কোহলি ছুঁয়ে ফেলবেন রিকি পন্টিংকে। কোহলি ক্যাপ্টেন হিসাবে ১৮টি সেঞ্চুরি করেছেন। পন্টিং ক্যাপ্টেন হিসাবে করেছেন ১৯টি সেঞ্চুরি।