নিজস্ব প্রতিবেদন : ‘নজফগড়ের নবাব’ বলা হয় তাঁকে। দিল্লির নজফগড়ে তাঁর জন্ম। ১৯৯৭ সাল থেকে টানা ১৭ বছর তিনি দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন। আইপিএলে দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন পাঁচ বছর। দিল্লি আর শেহবাগ যেন একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তাই দিল্লির এমন দুর্দিনে বীরেন্দ্র শেহবাগের মন খারাপ। সিএএ-বিরোধী ও সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে দিল্লির বিভিন্ন এলাকায়। ক্ষয়ক্ষতি হয়েছে প্রচুর। দেড়শোর বেশি মানুষ আহত হয়েছেন বলে খবর। এমন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখার আবেদন করেছেন শেহবাগ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তর-পূর্ব দিল্লির ভজনপুরা, চান্দবাগ ও কারাওয়াল নগরে ব্যাপক সংঘর্ষের খবর মিলেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ছয় হাজারের বেশি নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। ফলে এখনই সেনা নামানোর প্রয়োজন নেই। ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লির মানুষের কাছে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। তবে দিল্লির পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে। 


আরও পড়ুন-  অপেক্ষার অবসান! ছুটি কাটিয়ে মাঠে ফিরছেন ধোনি, তারিখ জানাল চেন্নাই



শেহবাগ এদিন টুইটারে লিখেছেন, ''দিল্লিতে যা ঘটছে, তা সত্যি আমাদের জন্য দুর্ভাগ্যজনক। সবার কাছে অনুরোধ, মাথা ঠান্ডা রাখুন। শান্তি বজায় রাখুন। সংঘর্ষে কেউ আহত হলে বা কারওর ক্ষতি হলে এই মহান দেশের গায়ে কালিমা লাগবে। শান্তি ও সুবিবেচনার প্রার্থনা করছি।'' উত্তর-পূর্ব দিল্লির একাধিক জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে খবর। ৩৫ কোম্পানি আধা সেনা মোতায়েন করা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। বেশি কিছু এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপদ্রুত এলাকাগুলিতে সরকারি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্তও নিয়েছে প্রশাসন।