নিজস্ব প্রতিনিধি : ক্যাচটা ধরেই লাফিয়ে উঠেছিলেন কেএল রাহুল। বিরাট কোহলি, অজিঙ্ক রাহানেরা ততক্ষণে জয়ের আনন্দে আত্মহারা। আম্পায়ারও মনে হয় ধরেই নিয়েছিলেন, অশ্বিনের ডেলিভারিতে জোস হ্যাজেলউড ধরা পড়েছেন স্লিপে দাঁড়ানো কেএল রাহুলের হাতে। সেই ক্যাচ নিয়ে কোনও বিতর্কের গন্ধ তিনি পাননি। তা ছাড়া আস্ট্রেলিয়ার তরফেও রিভিউয়ের কোনও সুযোগ ছিল না। তাই আম্পায়ার আর সেই আউট নিয়ে দ্বিতীয়বার ভাবেননি। স্বাভাবিকভাবেই এর পর গোটা ক্রিকেট বিশ্ব মেতে উঠেছিল অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের প্রথম টেস্ট জয় নিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  বাঁ-দিকের ক্যাচ ডান হাতে ধরতে গিয়ে মিস, সমালোচনার মুখে ঋষভ পন্থ


বিতর্ক উস্কে দিলেন ডিন জোনস। তিনি আচমকাই প্রশ্ন তুললেন কেএল রাহুলের শেষ ক্যাচ নিয়ে। টুইটারে লিখলেন, আম্পায়ারের অবশ্যই এই ক্যাচটা বৈধ কি না দেখা উচিত ছিল। নো বল ছিল কি না সেটাও আরেকবার দেখা উচিত ছিল। প্রতিটা আউটের পরই তো আম্পাররা এটা করেন। তা হলে শেষ উইকেটের বেলা করলেন না কেন? ডিন জোনস এমন প্রশ্ন তোলার পর অবশ্য তুমুল সমালোচিত হলেন। ভারতীয় ক্রিকেট সমর্থকদের একজন লিখলেন, কান্নাকাটি না কের হারটা মেনে নিতে শিখুন। টেস্টে এখন অস্ট্রেলিয়ার থেকে অনেক ভাল দল ভারত। যোগ্য দল হিসাবেই আমরা জিতেছি। আরেক সমর্থক আবার ২০০৮ সালে সিডনি টেস্টে মাইকেল ক্লার্কের একটি বিতর্কিত ক্যাচের প্রসঙ্গ টেনে আনলেন। 



অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং বলছিলেন, ক্যামেরার অ্যাঙ্গেল থেকে দেখে সঠিকভাবে বোঝা যাচ্ছিল না যে বলটা মাটিতে পড়েছিল কি না! তবে দেখে যতটা বোঝা গিয়েছে, রাহুল ক্যাচটা ঠিকঠাকভাবেই ধরেছে। আমার চোখে ক্যাচটা বৈধ। তা ছাড়া খেলা শেষ হওয়ার এতক্ষণ পর ওটা নিয়ে কথা বলেও কোনও লাভ নেই। এখন তো আমর আম্পায়ারের সিদ্ধান্ত বদলে দেওয়া যাবে না। পন্টিংয়ের এমন মন্তব্যের পর অবশ্য ডিন জোনস পাল্টা কিছু লেখেননি। প্রসঙ্গত, ৪৩ বল খেলে ১৩ রান করেছিলেন হ্যাজলউড।