জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা (IND vs SA) তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে চোট পেয়ে ছিটকে গিয়েছেন দীপক চাহার (Deepak Chahar)। টিম ইন্ডিয়ার তারকা পেসার লখনউয়ের একানা স্টেডিয়ামে প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচের আগেই চোট পান। চাহারের গোড়ালি ঘুরে যায় বলে প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। এবার দীপকের বিকল্প হিসাবে দলে এলেন ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। বছর তেইশের তামিলনাড়ুর বোলিং অলরাউন্ডার সাত মাস আগে দেশের জার্সিতে শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। দুয়ারে টি-২০ বিশ্বকাপ। তার আগেই জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) হারিয়ে বিরাট ধাক্কা খেয়েছে ভারতীয় দল।তার পর ফের একবার চোটের কবলে দীপক। বিসিসিআই (BCCI) তাঁর চোট নিয়ে বিন্দুমাত্র ঝুঁকি নিতে নারাজ বলেই তাঁকে শেষ দু'টি ওয়ানডে না খেলিয়ে ওয়াশিংটনকে ডেকে নিল। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহম্মদ শামিএমনিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন। বুমরার বদলে তাঁর খেলার সম্ভাবনাই প্রবল। এই তালিকায় নাম রয়েছে দীপকের। বুমরা চোট পেয়ে ছিটকে যাওয়ার জন্য অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার দৌড়ে মহম্মদ সিরাজওঢুকে পড়েছেন। এমন প্রেক্ষাপটে দীপকের নতুন করে পাওয়া চোট তাঁর দলে ঢোকা নিয়ে বড় প্রশ্ন তুলে দিয়েছে। দিন দুয়েক আগে লখনউয়ের প্রথম ওয়ানডে ম্যাচে ভারতকে লড়াই করেও হারতে হয়েছে। টস খুইয়ে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৪০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছিল ২৪৯ রান। জবাবে ভারতের ইনিংস শেষ হয়ে গেল ২৪০ রানে। ৯ রানে টেম্বা বাভুমার দল শিখর ধাওয়ানদের হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে আছে। ওদিন বৃষ্টির জন্য় ৫০ ওভারের বদলে ৪০ ওভারের ম্যাচ হয় লখনউয়ে।



আরও পড়ুন: Team India, Explained: বিশ্বকাপের প্রস্তুতির জন্য টিম ইন্ডিয়া বেছে নিল পারথ! কিন্তু কেন?


ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে ৯ অক্টোবর (রবিবার) রাঁচিতে। অর্থাৎ আগামিকাল ম্যাচ। তৃতীয় তথা সিরিজের শেষ ওয়ানডে হবে ১১ অক্টোবর (মঙ্গলবার) নয়াদিল্লিতে। রাঁচিতে বাভুমারা জিততে পারলেই সিরিজ জিতে নেবেন তাঁরা। এখন দেখার ওয়াশিংটন কী ছাপ ফেলতে পারেন। ২০১৭ সালে আন্তর্জাতিক আঙিনায় ওয়াশিংটনের আবির্ভাব ঘটে। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে চারটি করে টেস্ট ও সমসংখ্যক ওয়ানডে ম্যাচ খেলেছেন। টি-২০ খেলেছেন ৩১টি। তিন ফরম্যাট মিলিয়ে ওয়াশিংটন ৩৬টি উইকেট নিয়েছেন। ব্যাট হাতে লাল ও সাদা বলের ক্রিকেটে মোট ৩৬৯ রান করেছেন তিনি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)