ওয়েব ডেস্ক : ২০১৯ সালে এএফসি এশিয়ান কাপে আয়োজক সংযুক্ত আরব আমিরশাহির সঙ্গে একই গ্রুপে রয়েছে ভারত। 'এ' গ্রুপের বাকি দু'টি দল হল থাইল্যান্ড এবং বাহরিন। শুক্রবার দুবাইয়ে ড্র অনুষ্ঠান শেষে ভারতীয় দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন নকআউট পর্বে যাওয়ার ব্যাপারে আশাবাদী।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্তমান র‌্যাঙ্কিংয়ের বিচারে গ্রুপে ভারত দু'নম্বর দল। ফিফা র‌্যাঙ্কিংয়ে আমিরশাহি ৮১, ভারত ৯৭, বাহরিন ১১৬ এবং থাইল্যান্ড ১২২ নম্বরে রয়েছে। ড্র অনুষ্ঠান শেষে সুনীল ছেত্রীদের কোচ জানিয়েছেন, "আমি মনে করি এটি এমন একটি গ্রুপ যেখান থেকে আমরা নক আউট পর্বে যোগ্যতা অর্জন করতে পারি। আমি কখনই বলব না এটা সহজ গ্রুপ। কিন্তু আমি এটা বলতে পারি, যে আমাদের দিনে এই গ্রুপের যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখি আমরা। এই গ্রুপের প্রত্যেকটি দলই আমাদের সামনে নতুন নতুন সমস্যা তৈরি করতে পারে। তাই টুর্নামেন্ট শুরুর আগে আমাদের ভালোভাবে প্রস্তুতি নিতে হবে।"


আরও পড়ুন- অশক্ত শরীরেও বিনা লড়াইয়ে জমিও ছাড়বেন না মোহন সচিব


অধিনায়ক সুনীল ছেত্রী জানান, "এশিয়ার সেরা দলগুলির বিরুদ্ধে খেলার বড় সুযোগ রয়েছে আমাদের সামনে। শুধু তাই নয়, ইউরোপ এবং বিশ্বের বিভিন্ন লিগে খেলা ফুটবলারদের বিরুদ্ধে খেলার সুযোগ থাকছে আমাদের সামনে। এই টুর্নামেন্ট আমাদের সকলের চোখ খুলে দেবে। আমাদের নতুন অভিজ্ঞতা সঞ্চয় করবে। আমরাও তৈরি।"