নিজস্ব প্রতিবেদন : এম এস ধোনির বদলে এই দলে অধিনায়কত্ব করবেন অ্যারন ফিঞ্চ। এই ব্যাপারটাই যেন হজম করতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। অবাক করার মতো ব্যাপার, ধোনিকে তারা দলেই রাখেনি। গত দশ বছরের সেরা টি-২০ দল বেছে নিল স্পোর্টস সাইট উইজডেন। আর সেখানে ধোনির সঙ্গে বাদ দেওয়া হয়েছে রোহিত শর্মাকেও। ভারতীয়দের মধ্যে বিরাট কোহলি ও জসপ্রিত বুমরা এই দলে সুযোগ পেয়েছেন। একইসঙ্গে গত দশ বছরের সেরা আইপিএল দল বেছে নিয়েছে তারা। সেখানে কিন্তু ধোনি রয়েছেন। আর সেই দলে রোহিত শর্মা আবার অধিনায়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোহলিকে দলে রাখার ব্যাপারে উইজডেন বলেছে, ''বিরাট স্পিন ও পেসের বিরুদ্ধে সমান দক্ষতায় খেলতে পারে। তিন নম্বরে নেমে ও বড় রানের ইনিংস খেলতে পারে। তা ছাড়া ওর রানিং বিটুইন দ্য উইকেট ভাল। তবে ঘরোয়া টি-২০ ক্রিকেটে কোহলির রেকর্ড আহামরি নয়। কিন্তু আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোহলির ব্যাটিং গড় ৫৩। গত দশ বছরে এটাই সেরা।'' অন্যদিকে, বুমরার ব্যাপারে উইজডেন জানিয়েছে, ''ওর ইকনমি রেট ৬.৭১। ডেল স্টেইনে পর এটাই টি-২০ ক্রিকেটে সেরা। তা ছাড়া ডেথ ওভারে বুমরার ইকোনমি রেট বেশ ভাল।''


আরও পড়ুন-  পার্কে ছবি দিলেন সৌরভ, খুনসুঁটি করে গেলেন মেয়ে সানা


এক দশকের সেরা টি-২০ দল-
অ্যারন ফিঞ্চ (ক্য়াপ্টেন), কলিন মনরো, বিরাট কোহলি, শেন ওয়াটসন, গ্লেন ম্য়াক্সওয়েল, জস বাটলার, মহম্মদ নবি, ডেভিড উইলি, রশিদ খান, জসপ্রিত বুমরা ও লাসিথ মালিঙ্গা।


দশক সেরা আইপিএল দল-
রোহিত শর্মা (ক্যাপ্টেন)‌, ক্রিস গেইল, সুরেশ রায়না, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (‌উইকেটকিপার)‌, রবীন্দ্র জাদেজা, সুনিল নারিন, লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরা ও ভুবনেশ্বর কুমার।