নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ফ্রান্সের ফরোয়ার্ড লাইন বনাম বেলজিয়ামের মিডফিল্ডের হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় গোটা বিশ্ব। এমবাপে-গ্রিজম্যান বনাম হ্যাজার্ড-ব্রুইনের লড়াইয়ে কারা জিতবে তা নিয়েই চড়ছে উত্তেজনার পারদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাতের 'সাদা আলোয়' ঝলমলে রাশিয়ার বিশ্বকাপ


মঙ্গলবার রাতে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে বেলজিয়াম-ফ্রান্স। সেন্টপিটার্সবার্গে এই মেগা সেমিফাইনালে লড়াই হতে চলেছে ফরাসি স্ট্রাইকিং ফোর্স বনাম বেলজিয়ামের মিডফিল্ড লাইন আপের।


আরও পড়ুন- ফার্নান্দিনহোকে খুনের হুমকি!


ফ্রান্স বেলজিয়ামের বিরুদ্ধে জয় পেতে তাকিয়ে আছে গ্রিজম্যান-এমবাপে জুটির দিকে। সুযোগ সন্ধানী ফরোয়ার্ড গ্রিজম্যান হাফ চান্সকে গোলে পরিণত করার ক্ষমতা রাখেন। আর কিলিয়ান এমবাপে অসাধারণ স্প্রিন্টার। তার সঙ্গে অত্যন্ত ক্ষুরধার মস্তিস্ক। ফ্রান্সের এই টিনেজার স্ট্রাইকার রীতিমত ঘুম ছুটিয়ে দিতে পারেন বেলজিয়াম ডিফেন্সের। বিশ্বকাপে আর্জেন্টিনার বিরুদ্ধে এমবাপে যে ফুটবল খেলেছেন  তা সত্যিই চিন্তায় রাখছে বেলজিয়ামকে। ফরাসি দলের জোড়া ফলাকে ভোঁতা করে দিতে বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজের ভরসা বেলজিয়ামের মিডফিল্ড লাইনআপ।


আরও পড়ুন- কে জিতবেন গোল্ডেন বুট? লড়াইয়ে হ্যারি কেন-লুকাকু


বিশেষ করে দুই মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড ও ডি ব্রুইনের সাম্প্রতিক ফর্ম। ইডেন হ্যাজার্ডের গতি এবং দ্রুত গতিতে জায়গা পরিবর্তন বারবার বিপাকে ফেলেছে বিপক্ষ দলগুলিকে। সঙ্গে রয়েছে গোল করানোর অসাধারণ ক্ষমতা। চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন হ্যাজার্ড। আর তার পাশেই থাকছেন ডি ব্রুইন । মাঝমাঠকে কন্ট্রোল করতে পারেন ম্যান সিটির এই ফুটবলার। গোল করার ক্ষমতাও রয়েছে তাঁর। ব্রাজিলের বিরুদ্ধে ডি ব্রুইনের দুরন্ত ফুটবল অবশ্যই মাথা ব্যাথার কারণ ফ্রান্সের।গোটা বিশ্ব এখন ফ্রান্সের টেকটিক্যাল ফুটবল বনাম বেলজিয়ামের গতিশীল ফুটবলের লড়াই দেখার অপেক্ষায়।