নিজস্ব প্রতিনিধি : আজ থেকে এক মাসের জন্য গোটা বিশ্বের চোখ থাকবে রাশিয়ায়। এক মাসের জন্য বিশ্বের সব পথ গিয়ে মিশবে রাশিয়ায়। আজ শুরু ফুটবল বিশ্বকাপ। এক মাসের জন্য বাঙালি, ভারতীয়, বিশ্ববাসী ভাসবে ফুটবল আবেগে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বিশ্বকাপের এক ডজন কুরুক্ষেত্র : নিঝনি নভগরদ স্টেডিয়াম


সার্চ ইঞ্জিন গুগল বিশ্বকাপের জন্য নিজেদের নতুন করে সাজানোর প্রস্তুতি নিয়েছে। বিশ্বকাপে অংশগ্রহণকারী ৩২ দেশের শিল্পীদের আঁকা ছবি জায়গা পাবে আগামী এক মাস গুগল ডুডল-এ। রাশিয়ায় বিশ্বকাপের বল গড়াবে আজ। আর এই প্রচণ্ড ফুটবল উন্মাদনাকে সম্মান জানাতে বৃহস্পতিবার গুগল তাদের ডুডল পেজ ফুটবলের রঙে রাঙিয়ে দিল। গুগল ডুডল-এ ফুটবল ও বিশ্বকাপকে কেন্দ্র করে মানুষের উত্সাহ-উন্মাদনার ছবি স্থান করে নিল। আগামী এক মাস ধরে গুগল-ডুডল-এ ৩২টা দেশের জনপ্রিয় শিল্পীদের রকমারি ছবি থাকবে। তাদের দেশে ফুটবলের মাহাত্ম্য কেমন, শিল্পীরা ক্যানভাসে ফুটিয়ে তুলবেন সে ছবি।


আরও পড়ুন- 'পঞ্চপাণ্ডব'হীন বিশ্বকাপ, মিস করবেন এদের?


রাশিয়া বনাম সৌদি আরবের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে আজ। ভারতীয় সময় ৮.৩০ এ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। তার আগে অবশ্য মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাজকীয় উদ্বোধনী অনুষ্ঠান হবে। গোটা বিশ্ব এখন সেই জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের অপেক্ষায়। কাপযুদ্ধে জিতবে কে তা নিয়ে এখন থেকেই তরজা শুরু হয়ে গিয়েছে। বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা বুকিদের একাংশ বলছে, রাশিয়ায় বিশ্বকাপ জিতবে ব্রাজিল। আর ব্রাজিলের জন্যই নাকি বেটিং জগতের রেট আকাশছোঁয়া। এদিকে, ভারতীয় জ্যোতিষিদের একাংশের আবার মত, এবারের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা বেশি জার্মানির। তার পর আর্জেন্টিনার।