সুখেন্দু সরকার


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আট বছর পর যুবভারতীতে ব্লু ব্রিগেড। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সুনীলদের সামনে এবার বাংলাদেশ। ওমানের কাছে শেষ মুহূর্তে হার। আর দোহাতে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারকে আটকে দেওয়ার পর ছবিটাই যেন বদলে গেছে ভারতীয় ফুটবল দলকে ঘিরে। প্রত্যাশাও একলাফে অনেকটাই বেড়ে গিয়েছে। মঙ্গলবার হাউস-ফুল যুবভারতীতে ২০২২ সালের কাতার বিশ্বকাপের যোগ্যতাপর্বে প্রথম জয়ের খোঁজে সুনীল-গুরপ্রীতরা।



সোমবার সাংবাদিক সম্মেলনে এসে ভারতীয় দলের ক্রোট কোচ ইগর স্টিম্যাচ বাংলায় বললেন, "নমস্তে! আপনারা কেমন আছেন?" তারপরেই স্টিম্যাচের স্বীকারোক্তি,"প্রথম দু ম্যাচে আমরা ফেভারিট ছিলাম না। কিন্তু এই ম্যাচে আমরা ফেভারিট। তাই এবার পরিস্থিতি আলাদা। কাতারের বিরুদ্ধে যে ফুটবল খেলেছে ছেলেরা এই ম্যাচে যুবভারতীতে আগামিকাল অন্য উচ্চতায় পৌঁছে যাবে আমাদের খেলা। আপনাদের কথা দিচ্ছি। ভাল ফুটবল দেখতে পাবেন। শুধু ফলাফল ভগবানের হাতে।"



তবে স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে মঙ্গলবার যুবভারতী জয় করতেই হবে ব্লু ব্রিগেডকে। সে কথা মনে করিয়ে দিলেন স্বয়ং স্টিম্যাচই। ফিফা ​র‌্যাঙ্কিং ভারতের থেকে অনেকটাই পিছিয়ে থাকলেও বাংলাদেশকে সমীহ করছেন স্টিম্যাচ। বরং কাতারের বিরুদ্ধে বাংলাদেশ যে লড়াকু ফুটবল খেলেছে তার প্রশংসা করে সুনীলদের পরোক্ষে সতর্কই করে রাখলেন ভারতীয় দলের ক্রোট কোচ। তবে তিন পয়েন্টের লক্ষ্যে টিম ইন্ডিয়া। হাঁটুর চোটের কারণে সন্দেশ জিঙ্ঘানের ছিটকে যাওয়া নিঃসন্দেহে বড় ধাক্কা ভারতীয় শিবিরে। তার জায়গা ভরাট করানোই সবচেয়ে বড় চ্যালেঞ্জ ক্রোট কোচের সামনে। কাতার ম্যাচে খেলেননি সুনীল। তারকা স্ট্রাইকারের উপস্থিতিতে টিম ইন্ডিয়া যেন বাড়তি চার্জড আপ।


তেমনই সুনীলকে আটকানোর ছক কষছেন বাংলাদেশের ব্রিটিশ কোচ জেমি ডে। কাতার ম্যাচে সুযোগ তৈরি করলেও গোল আসেনি। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা পর্বে প্রথম জয়ের খোঁজে জামাল ভুঁইয়ারা।


আরও পড়ুন - পরের মরশুমেই ISL-এ খেলবে ইস্টবেঙ্গল-মোহনবাগান!