জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতিবেদন শুরুর আগে পরিসংখ্য়ান। সেই ২০২১ থেকে এশিয়ায় ২৬ ইনিংসে তাঁর ঝুলিতে ৬০৬ রান! গড় ২৮.২৫, স্ট্রাইক রেট ৪৯.৬৭! স্পিনের বিরুদ্ধে তিনি ধুঁকছেন! কথা হচ্ছে বিরাট 'কিং' কোহলিকে (Virat Kohli) নিয়ে! তাঁর ব্য়াট শাসনের রাজপাট আজ অতীত বললেই চলে!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রানযন্ত্র একেবারে বিকল হয়ে পড়েছে। হেসে খেলে রান করা ব্য়াটিং মায়েস্ত্রো যেন ভুলেই গিয়েছেন রান কী জিনিস! পুণেতে চলতি ভারত-নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্টে, কোহলি মাত্র ১ রান করে মিচেল স্য়ান্টনারের বলে ক্লিন বোল্ড হয়ে যান। জুসি ফুলটস বল পেয়ে, কোহলি কোনাকুনি ক্রস চালাতে গিয়ে উইকেট ছুড়ে দিয়ে এলেন! 


আরও পড়ুন: ২৬ ইনিংসে মাত্র ৬০৬! রানযন্ত্র একেবারে বিকল, লেখা হয়ে গেল কোহলির 'ফেরার গল্প'


বিরাটকে এরকম শটে আউট হতে দেখে আর চুপ থাকতে পারলেন না প্রাক্তন ভারতীয় তারকা সঞ্জয় মঞ্জরেকর! সঞ্জয় তাঁর এক্স হ্য়ান্ডেলে লেখেন, 'ওহ প্রিয়! বিরাট নিজেই জানবে যে, ও কেরিয়ায়েরর সবচেয়ে বাজে শট খেলে আউট হয়েছে। ওর দুঃখ অনুভব করতে পেরেছি। কারণ বরাবরের মতো সে দৃঢ় ও সৎ অভিপ্রায় নিয়ে খেলতে নেমেছিল।'



বিরাটের উইকেট নেওয়া স্য়ান্টনারও সুযোগ বুঝে দু'কথা শোনাতে ছাড়লেন না। এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলনে, 'কোহলি ফুল টসে আউট হল! আমি দেখে থ হয়ে গিয়েছিলাম। সাধারণত এরকম বলে মারার সুযোগ ও হাতছাড়া করে না। বাতাসে বল কিছুটা মন্থর হয়ে গিয়েছিল। আমি একটা পরিবর্তন আনতে চেয়েছিলাম। সাধারণত এই সব বলে ছয় হয়। হয়তো গতি পরিবর্তনই কাজ করে গেল।'


আন্তর্জাতিক কর্তব্য় না-থাকলে ভারতীয় ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেট খেলা কার্যত বাধ্য়তামূলক। তবে এই নিয়ম লাগু হয় না বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো মহারথীদের ক্ষেত্রে। তাঁদের ইচ্ছাকেই প্রাধান্য় দেয় বিসিসিআই! এখন যা পরিস্থিতি তাতে মনে করা হচ্ছে বিরাটদেরও ফিরতে হবে ঘরোয়া ক্রিকেটেই!


আরও পড়ুন: পেসার সুলভ আগ্রাসী স্পিনার, ইংরেজদের কালঘাম ছোটাচ্ছেন, পেট চালাতে বেচতে হত তাঁকে...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)