নিজস্ব প্রতিবেদন : এমন ক্যাচ তাঁর পক্ষেই সম্ভব। আর সেটা তিনি এর আগেও প্রমাণ করেছেন। কখনও কখনও তিনি ঋদ্ধিমান থেকে হয়ে যান সুপারম্যান! সাদা পোশাকে উইকেটের পিছনে উড়ে গিয়ে ক্যাচ ধরেন। তখন তাঁর পাশে থাকা সতীর্থদের হা করে দেখা ছাড়া আর কিছু করার থাকে না। এদিন বিরাট কোহলির ঠিক সেরকম অবস্থাই হল। ঋদ্ধিমান সাহার অসাধারণ ক্যাচ দেখে তিনি হা হয়ে গেলেন। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর প্রতিক্রিয়াও ছিল দেখার মতো। বাংলাদেশের ব্যাটসম্যান মাহমুদউল্লাহ পর্যন্ত যেন প্রথমে কিছুক্ষণ বুঝে উঠতে পারছিলেন না। প্রায় মাটিতে পড়ে যাওয়া ক্যাচ কীভাবে ছো মেরে তুলে নিলেন ঋদ্ধি!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতীয় বোলাররা যেন মরশুমের সেরা ফর্মে ছিলেন আজ। গোলাপি বলে প্রথম উইকেট তুলে নিলেন ইশান্ত শর্মা। বাংলাদেশের ইমরুল কায়েসকে মাত্র চার রানের মাথায় এলবিডব্লিউ করে দেন তিনি। ঋদ্ধি ছাড়াও এদিন আরও একজন দুর্দান্ত ক্যাচ নিয়ে চমকে দিয়েছেন। তিনি রোহিত শর্মা। বাংলাদেশের অধিনায়ক মোমিনুল হক এদিন ফিরলেন শূন্য রানে। উমেশ যাদবের বলে স্লিপে রোহিত এক হাতে অসাধারণ ক্যাচ ধরেন। তাঁর সেই ক্যাচ নিয়েও চর্চা চলছে চারপাশে। রোহিত ও ঋদ্ধির ক্যাচ ধরার সময় দুবারই তাঁদের পাশে ছিলেন বিরাট কোহলি। মোমিনুলের ক্যাচ ধরার জন্য তিনিও ঝাঁপিয়েছিলেন। তবে তার আগেই রোহিত ছো মেরে এক হাতে ক্যাত ধরে দেন। আর ঋদ্ধিমানের ক্যাচের সময় বল হয়তো কোহলি পর্যন্ত ক্যারি হত না। তবে তার আগেই ঋদ্ধি অসাধারণ ক্যাচ ধরে ফেলেন। 


আরও পড়ুন-  দু'ঘণ্টার দুঃস্বপ্ন! ইডেন টেস্টের প্রথম ইনিংসে ১০৬ রানে শেষ বাংলাদেশ



প্রথম ইনিংসে ১০৬ রানে গুটিয়ে গিয়েছে বাংলাদেশ। গোলাপি বলে টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য ভাল হল না। ইশান্ত শর্মা ইডেনে পাঁচ উইকেট নিয়েছেন। তিনটি উইকেট পেয়েছেন উমেশ যাদব। দুটি উইকেট তুলেছেন শামি।