নিজস্ব প্রতিবেদন: চাপের পড়লে মানুষ নিজের পুরোন বক্তব্য থেকেও সরে আসেন। সেটা বিরাট কোহলিকে (Virat Kohli) দেখে বোঝা গেল। ছয় দিন বিশ্রামের পর আর এক রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া (Team India)। সবাই ভেবেছিলেন যে তরতাজা হয়ে ভারতীয় দল বাইশ গজে পারফরম্যান্স করবে। কিন্তু সেটা হল না। বরং ছয় দিনের বিশ্রাম পাওয়া নিয়ে বিরক্ত কোহলি। তিনি আইসিসি-র (ICC) সূচির বিরুদ্ধে হঠাৎ সরব হয়ে উঠলেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিন টসের সময় বাড়তি বিশ্রাম পাওয়া নিয়ে প্রশ্ন করা হলে কোহলি বলেন, "আমরা ১০ দিনের ব্যবধানে দুটি ম্যাচ খেলছি। অনেক লম্বা বিশ্রাম পেলাম। এটা হাস্যকর।" 


গত রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) প্রথম ম্যাচেই ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। সেই ম্যাচ হারলেও ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছিলেন ভারত অধিনায়ক। শুধু তাই নয়, প্রায় এক সপ্তাহের বিশ্রামের জন্য আপ্লুত ছিলেন তিনি। 


আরও পড়ুন: Suryakumar Yadav Injury Update: সূর্যকুমারের চোট, কেমন আছেন তিনি?


সেই ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে কোহলি বলেছিলেন, "একটা ম্যাচ হারলেই সব শেষ হয়ে যায় না। এই দেশে কয়েক সপ্তাহ আগে আইপিএল খেলেছি। পিচ ও আবহাওয়া সম্পর্কে আমরা ওয়াকিবহাল। তাছাড়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে কয়েকটা দিন বিশ্রাম পেয়ে যাব। শরীর ও মন তাজা হয়ে উঠবে। ফলে ছন্দ খুঁজে পেতে অসুবিধা হবে না।" তাঁর আরও দাবি ছিল, ""হাতে আরও কয়েকটা দিন পেয়ে শাপে বর হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো এমন কঠিন প্রতিযোগিতায় ছয় দিনের বিশ্রাম ওষুধের মতো কাজ করবে। আমরা আবার একজোট হয়ে মাঠে নামতে পারব। যে ভুল পাকিস্তানের বিরুদ্ধে হয়েছে সেই ভুল শুধরে নেওয়ার চেষ্টা করব।" 


তবে কেন উইলিয়ামসনের দলের বিরুদ্ধে মাঠে নামার আগে বাড়তি বিশ্রাম পাওয়া নিয়ে আইসিসি-কে (ICC) বিদ্ধ করে, নিজের পুরনো বক্তব্য থেকেও সরে এলেন কোহলি। 


যদিও কোহলি তাঁর বক্তব্য থেকে সরে এলেও, ভারতীয় দলের ব্যাটিং ব্যর্থতা কার্যত কোয়ার্টার ফাইনালেও বজায় ছিল। অহেতুক উইকেট ছুড়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১০ রানে আটকে গেল তারকা খচিত টিম ইন্ডিয়া। এই ম্যাচটা হেরে গেলে কোহলিবাহিনীর বিদায় কার্যত নিশ্চিত। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)