নিজস্ব প্রতিবেদন: জোড়া হার হজম করে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20) থেকে বিদায়ের পথে টিম ইন্ডিয়া (Team India)। এর মধ্যে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে গত ম্যাচে ৮ উইকেটে হারের পরেই একের পর এক অজুহাত দিয়ে যাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) তো এক কদম এগিয়ে জৈব সুরক্ষা বলয় ও আইপিএল-কে (IPL) কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। অন্যের ঘাড়ে বন্দুক রেখে বাঁচার চেষ্টা করা ভারতীয় ক্রিকেটারদের এই মানসিকতা মেনে নিতে পারছেন না ক্ষুব্ধ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। অহেতুক অজুহাত না দিয়ে বিরাট কোহলির দলকে খেলায় মন দিতে বললেন এই প্রাক্তন ওপেনার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ১০ উইকেটে উড়ে যাওয়ার পর, গত ম্যাচে কিউইদের কাছেও অসহায় আত্মসমর্পণ করেছে কোহলির ভারত। ফলে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে জিতলেও শেষ চারে যাওয়া বেশ কঠিন। এমন অবস্থায় ভারতীয় দলকে খেলায় মন দিতে বললেন গম্ভীর। তিনি বলেন, "আফগানিস্তান একেবারেই হেলাফেলা করা উচিত নয়। ওদের বোলিং অ্যাটাক শ্রীলঙ্কা কিংবা বাংলাদেশের থেকেও ভাল। তাই অহেতুক অক্রিকেটীয় বিষয় নিয়ে অহেতুক মাথা না ঘামিয়ে খেলায় মন দাও। ব্যাটাররা নিজের যোগ্যতা অনুসারে খেললেই ম্যাচ নিজেদের হাতে চলে আসবে। তাই নেট রানরেট নিয়ে না ভেবে ও আইপিএল-কে দোষ না দিয়ে স্কোরবোর্ডে বড় রান তুলতে হবে।" 


আরও পড়ুন: W20: কেন ওপেনিং থেকে সরেছিলেন Rohit Sharma? অদ্ভুত যুক্তি দিলেন Vikram Rathour


কেন উইলিয়ামসনের দলের বিরুদ্ধে হেরে যাওয়ার পরে সাংবাদিক সম্মেলনে আসেননি কোহলি। এমনকি হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Sastri) পর্যন্ত সাংবাদিকদের এড়িয়ে যান। সবার সামনে পাঠিয়ে দেওয়া হয় ২ উইকেট নেওয়া বুমরাকে। সেখানে এসে বুমরা আইপিএল ও মাসের পর মাস ধরে জৈব বলয়ে থাকাকে দোষ দিয়েছিলেন। দলের প্রথমসারির ক্রিকেটারের এমন মন্তব্যকে 'আলটপকা' বলে মনে করেন এই প্রাক্তন বাঁহাতি ওপেনার। 


তিনি ফের ক্ষোভের সঙ্গে বলেন, "অহেতুক আইপিএল-কে দায়ী করা উচিত নয়। ভারতীয় ক্রিকেটে কিছু ভুল হলে, কিংবা পান থেকে চুন খসলেই সবাই আইপিএল-এর ঘাড়ে দোষ চাপিয়ে দেয়। এটা ঠিক নয়। বাকি দলগুলো ভারতের থেকে ভাল পারফরম্যান্স করছে। এই সত্যটা স্বীকার করে নেওয়া উচিত। গত ম্যাচে আমরা মোটেও সাহসী হতে পারিনি। সব বিভাগে খুব খারাপ খেলেছি। সেখানে আমাদের দল মাঠে নামার আগেই চাপে পড়ে গিয়েছিল। ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে যেমন ঘটনা ঘটেছিল এই ম্যাচেও তেমনই ঘটল। সেখানে আইপিএল-কে দোষ দিয়ে কি লাভ!" 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)