নিজস্ব প্রতিবেদন: অবশেষে সেই প্রতীক্ষিত ম্যাচ। শনিবার মধ্য রাতে মহারণ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে (UEFA Champions League Final) মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও লিভারপুল (Liverpool vs Real Madrid)। ২০১৭-১৮ মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দুই প্রতিপক্ষ ফের একবার শিরোপা নির্ধারক ম্যাচে খেলছে। সেবার শেষ হাসি হেসেছিল রিয়াল। এবার ট্রফি জিতবে কোন ক্লাব? কারা হবে ইউরোপের সেরা ফুটবল দল? ভবিষ্যদ্বাণী করে জনপ্রিয় হয়ে গিয়েছে এক কচ্ছপ!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩০ বছরের একটি হলুদ রঙের কচ্ছপ এখন খবরের কেন্দ্রবিন্দুতে। ১৫ বছর আগে স্পেনের বেনালমাদেনা (মালাগা) অঞ্চলের সি লাইফ অ্যাকোরিয়ামে আসে এই কচ্ছপ। যে কিনা জানিয়ে দিয়েছে যে, কার্লো অ্যানসেলোত্তি না যুরগেন ক্লপের মধ্যে কে করবেন বাজিমাত? ২০১০ বিশ্বকাপে স্পেনের দাপটের কথা প্রায় সব ফুটবলপ্রেমীরই এখনও মনে আছে নিশ্চয়ই। সেইসঙ্গে 'অক্টোপাস পল'-এর কথাও মনে রয়েছে অনেকের। বিশ্বকাপে কে জিতবে তা নিয়ে ভবিষ্যদ্বাণী শুরু করেছিল এই অক্টোপাস। অবিশ্বাস্যভাবে সে তাঁর প্রতিটা ভবিষ্যদ্বাণী মিলিয়েও দিচ্ছিল। পলই প্রথম ভবিষ্যদ্বাণী করেছিল যে, ২০১০ বিশ্বকাপ জিতবে স্পেন।



পলের স্মৃতিই উসকে দিয়েছে এই হলুদ কচ্ছপ। সি  লাইফ অ্যাকোরিয়ামে এই হলুদ কচ্ছপের দেখাশোনার দায়িত্বে যাঁরা রয়েছেন, তাঁরা দুটি আলাদা আলাদা পাত্রে দু'মিটারের দূরত্ব বজায় রেখে ব্রকোলি পাতা রেখে কচ্ছপটিকে খেতে দিয়েছিলেন। জানা যাচ্ছে যে, কচ্ছপটি বাঁদিকের পাত্রটি বেছে নিয়েছিল। যেখানে লিভারপুলের স্টিকার লাগানো ছিল। অর্থাৎ কচ্ছপ বলছে যে, মহম্মদ সালাহরাই হাসবেন শেষ হাসি। দেখা যাক কচ্ছপের ভবিষ্যদ্ধাণী মেলে কি না! সি লাইফ বেনালমাদেনার মার্কেটিং ডিরেক্টর মারিয়া মোরোন্দো জানিয়েছেন যে, জুরাসিক টানেলের স্টার এই কচ্ছপ। তবে তিনি চাইছেন যে কচ্ছপের ভবিষ্যদ্বাণী যেন না মেলে। 


আরও পড়ুন: UEFA Champions League Final: মধ্য রাতে মহারণ! কখন, কোথায়, কীভাবে দেখবেন রিয়াল-লিভারপুল দ্বৈরথ


আরও পড়ুনUEFA Champions League Final: মিয়া খালিফা থেকে টপ মডেল, লিভারপুল-স্টার ক্য়ারিয়াসের প্রেমিকাদের চিনে নিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)