নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপ ফাইনালে  নেই  ব্রাজিল, ‘আছেন নেইমার’! মস্কোর লুজনিকিতে তিনি থাকবেন, তবে দর্শক স্থানে। রবিবার ব্রাজিল তারকা লাইভ দেখবেন ফ্রান্স বনাম ক্রোয়েশিয়া ম্যাচ। আর গলা ফাটাবেন ক্রোয়েশিয়ার জন্য। হ্যাঁ, প্রাক্তন ক্লাব বার্সেলোনার  সতীর্থ রাকিতিচের জন্যই মাঠে থাকবেন নেইমার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'ফুটবল বেশি, সুন্দরীদের কম'-নির্দেশ ফিফার!


আর্জেন্টিনাকে ঘোল খাওয়ানো ক্রোয়েশিয়ার রাকিতিচ যেমন তার বন্ধু, তেমনই এই বিশ্বকাপের সেরা আবিষ্কার ফ্রান্সের এমবাপেও তাঁর বন্ধু। তাই রাকিতিচের পাশাপাশি,  তাঁর বর্তমান ক্লাবের (পিএসজি) সতীর্থ এমবাপেকেও উত্সাহ দিতে ভোলেননি নেইমার। তাঁর মতে, ফাইলালে ফলাফল যাই হোক না কেন, রাকিতিচ-এমবাপে দুজনই চ্যাম্পিয়নস।


মস্কোতে ফ্রান্স-ক্রোয়েশিয়া মুখোমুখি হওয়ার আগে নেইমারের বার্তা:  


আমি জানি, কতটা পথ পেরিয়ে আজ তোমরা এখানে এসেছ। আমি তোমাদের জন্য খুব খুশি। যেভাবে ফ্রান্স এবং ক্রোয়েশিয়া তাদের দলকে সমর্থন করছে, সেটা দেখে আমি আরও উত্তেজিত। মিথ্যা বলব না, তোমাদের কোনও একজনের সঙ্গে আমি মাঠে থাকতে চেয়েছিলাম কিন্তু সেটা এবার হল না। কাতারেই সেটা হবে। তবে  আমি এখানে দর্শক স্থানে থাকব আমার ‘সোনার ছেলে’র জন্য। আমার বার্সা সতীর্থের (রাকিতিচ) জন্য। আশা করছি কোনও রকম ফলের কথা না ভেবেই রবিবার তুমি সবথেকে বেশি আনন্দ করবে। প্রতিযোগিতায় যাই হোক, তুমি এখনই চ্যাম্পিয়ন। আমার দুই সতীর্থের জন্যই এই ম্যাচ স্মরণীয় হয়ে থাকুক, এটাই চাইব। আমার দুই বন্ধুর জন্যই আমি গর্বিত। এবং আমার ধারনা এই ফাইনাল বিশ্ব ফুটবলকে গৌরবান্বিত করবে। শুভেচ্ছা রইল, ভাগ্য সদয় হোক।