ওয়েব ডেস্ক : বাঁকুড়ার রায়বাঁধ হত্যাকাণ্ডে অভিযুক্তদের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিল আদালত। আজ ২৩ জন অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় বাঁকুড়া জেলা আদালত। ১৯৯৩-এর ১১ মার্চ রায়বাঁধ গ্রামে জলসেচ নিয়ে বিবাদের জেরে খুন হন ৩ গ্রামবাসী। ৩৭ জনের নামে অভিযোগ দায়ের হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাঁকুড়ার রায়বাঁধ গ্রামে জলসেচ নিয়ে বিবাদ শুরু হয়  দুদল গ্রামবাসীর। সেইসময়েই সশস্ত্র অবস্থায় একপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়ে অন্যপক্ষ। ধারাল অস্ত্রের কোপে আহত হন বেশ কয়েকজন। ঘটনাস্থলেই মৃত্যু হয় প্রমথ রানা ও রঞ্জিত রানা নামে ২জন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় ৬ জনকে। সেখানেই মৃত্যু হয় আরও ১ জনের। ঘটনার বিবরন জানিয়েছেন সেদিনের প্রত্যক্ষদর্শী।


পেরিয়ে গিয়েছে ২৪ টা বছর। বুধবার রায়বাঁধ হত্যাকাণ্ডের সাজা শোনাল আদালত। ২৩ জন অভিযুক্তকে ভারতীয় দন্ডবিধির ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। এই ঘটনায় ৩৭ জনের বিরুদ্ধে বাঁকুড়া থানায় অভিযোগ দায়ের হয়। অভিযুক্তরা সকলেই সিপিএম কর্মী। বিচার চলাকালীন ৪ জনের মৃত্যু হয়। প্রমাণের অভাবে অভিযুক্ত ৪ মহিলাকে বেকসুর খালাস করে আদালত। ৬ জনকে নাবালক হিসেবে দাবি করায় তাদের বিচার প্রক্রিয়া স্থগিত রয়েছে।


সাজাপ্রাপ্তদের আইনজীবী জানিয়েছেন, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন জানানো হবে। আদালতের নির্দেশে খুশি নিহতের পরিবার।


আরও পড়ুন, ঘাসফুলে যোগ দিলেন শঙ্কর সিং, 'কায়েমি স্বার্থ' বললেন অধীর চৌধুরী