নিজস্ব প্রতিবেদন: বালিগঞ্জের বাসিন্দা, লন্ডন ফেরত করোনা আক্রান্তর পরিবারেও দেখা দিল উপসর্গ। তড়িঘড়ি রাজারহাটের হাসপাতাল থেকে বেলেঘাটা আইডি-তে স্থানান্তরিত করা হল সেই ৪ জনকে। গতকালই করোনা রিপোর্ট মেলে বালিগঞ্জের তরুণের। বৃহস্পতিবারই বেলেঘাঠা আইডি তে ভর্তি করানো হয় তরুণকে। রিপোর্ট পজিটিভ আসার পরই পরিবারের চার সদস্যকে রাজারহাটের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়। কিন্তু এবার পরিবারেও উপসর্গ দেখা দেওয়া বেলেঘাটায় স্থানান্তরিত করা হল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতকাল বালিগঞ্জের তরুণের দেহে করোনার সংক্রমণ মেলে। এরপর  রিপোর্ট পজেটিভ আসে তরুণের। বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি রয়েছে সে। জানা গিয়েছে, গত ১৩ মার্চ লন্ডন থেকে দিল্লি হয়ে কলকাতায় ফেরেন ওই তরুণ। ১৬ তারিখ উপসর্গ দেখা যায়। অভিযোগ এরপরও বহাল তবিয়তে শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছি সে। যদিও শেষ অবধি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। 


এদিন বালিগঞ্জে দ্বিতীয় করোনা আক্রান্তের হদিস মিলতেই চূড়ান্ত সাবধানতা নেওয়া শুরু হয় সর্বত্র। রিপোর্ট পজিটিভ আসতেই ফ্ল্যাটে পৌঁছে যান পুরসভার স্বাস্থ্য দফতরের কর্মীরা। চলে জোরকদমে স্যানিটাইজেশনের কাজ। মাইকিংয়ের মাধ্যমে ফ্ল্যাট ও আশেপাশের এলাকায় ভিড় না করার আবেদন রাখা হয়।


স্বাস্থ্য দফতরের কর্মীর সাবধানবানী- স্যানিটাইজেশনের কাজ চললেও ঝুঁকি মুক্ত নয় আবাসনটি। ইতিমধ্যেই আক্রান্ত তরুণের বৃদ্ধ দাদু- দিদাকে রাজারহাটে আইসোলেশনে পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইনে রয়েছে আক্রান্তের বাবা ও মা। বেলেঘাটা আইডিতে ভর্তি রয়েছেন আক্রান্ত তরুণ। তিন সহপাঠীর সঙ্গে ১৩ মার্চ লন্ডন থেকে ফিরেছিলেন তিনি। বাকি দুই সহপাঠী, চন্ডীগড় ও ছত্তিশগড়ের বাসিন্দা। তাদেরও করোনার রিপোর্ট পজিটিভ ধরাপড়েছে।