তন্ময় প্রামাণিক: কোনও রোগীকে ফেরানো যাবে না। বারবার মুখ্যমন্ত্রীর এই ঘোষণাই সার। শ্বাসকষ্টে ছটফট করতে থাকা যুবককে ফেরালো চার চারটি হাসপাতাল। এমনকি প্রাথমিক চিকিত্‍সাটুকও মেলেনি কোথাও। অভিযোগ মৃত যুবকের মা-বাবার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: করোনামুক্ত রোগী মৃত,ডিসাচার্জের দিন পরিবারকে জানাল মেডিক্যাল


বৃহস্পতিবার রাতভয় শ্বাসকষ্টের যন্ত্রণায় ছটফট করেছে ছেলে। সকাল সাড়ে ৫ টায় অ্যাম্বহুল্যান্সে কামারহাটির ESI হাসপাতালের উদ্দেশে রওনা হয় পরিবার। তারপর কী হল? বাড়ছিল শ্বাসকষ্ট। ছেলের অবস্থা ক্রমশ খারাপের দিকে যাচ্ছিল। সেই অবস্থায় কামারহাটির ESI হাসপাতালে থেকে রেফার করার পর মেডিকেলে আসে তাঁরা।


হয়রানির এখানেই শেষ নয়। মিডল্যান্ড হাসপাতালে মাত্র ৫ মিনিটে দেওয়া করোনা পজিটিভ রিপোর্টের ভিত্তিতে ছেলেকে ভর্তি নিতে রাজি ছিল মেডিক্যালও। প্রায় চার ঘণ্টা ধরে কোনও রকম চিকিত্‍সা ছাড়াই ফেলে রাখা হয় বলে অভিযোগ। তারপর ?


আরও পড়ুন: লক্ষ্মীরতন শুক্লার স্ত্রী করোনা আক্রান্ত, মন্ত্রী নিজেই জানালেন সেকথা


শ্বাসকষ্টে ছটফট করছিল। শুক্রবার সাতসকালে ইছাপুর থেকে ছেলেকে নিয়ে কামারহাটির ESI হাসপাতালে হাজির বাবা-মা। কিন্তু ভর্তি করানো যায়নি। তারপর থেকে শুরু হয়নারি। অসুস্থ ছেলেকে নিয়ে দিনভর শহরের সরকারি ও বেসরকারি হাসপাতালে ঘুরলেন অভিভাবক। শেষপর্যন্ত আত্মহত্যার হুমকির পর, ভর্তি নেয় মেডিকেল। কিন্তু শেষরক্ষা হল না। মৃত্যুর কাছে হার মানল মা-বাবার লড়াই।