শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বাঁকুড়ার মানুষের জন্য এবার এল বড় সুখবর। সরাসরি রেললাইনে যুক্ত হচ্ছে বাঁকুড়া থেকে হাওড়া। বাঁকুড়া থেকে ট্রেনে তারা সরাসরি এবার হাওড়া আসতে পারবেন বলে জানা গিয়েছে। সেই ব্যবস্থাই কার্যকর করার সিদ্ধান্ত হল এইবার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এতদিন বাঁকুড়া থেকে হাওড়া আসতে হলে খড়গপুর হয়ে আসতে হত। তার কারণ সাউথ ইস্টার্ন রেলের বাঁকুড়া থেকে মশাগ্রাম পর্যন্ত লাইন থাকলেও  হাওড়ার সঙ্গে সেই লাইনের কোন যোগ ছিল না। অন্যদিকে পূর্ব রেলের হাওড়া বর্ধমান লাইনে মশাগ্রাম স্টেশন রয়েছে।


ফলে দুই রেল অর্থাৎ পূর্ব রেল এবং দক্ষিণ পূর্ব রেলের এই মশাগ্রামে লাইন অথবা স্টেশন থাকলেও দুটির মধ্যে কোনও যোগ ছিল না এতদিন।


আরও পড়ুন: Bengal Weather Update: শীতের বিদায় পর্ব শুরু রাজ্যে, একদিনে চার ডিগ্রি বাড়ল রাতের তাপমাত্রা


এবার সিদ্ধান্ত হয়েছে যে এই দুটি লাইনের মধ্যে যোগাযোগ স্থাপন করা হবে। ফলে বাঁকুড়া থেকে যেকোনও ট্রেন মশাগ্রাম হয়ে হাওড়া থেকে চলে যেতে পারবে।


আরও পড়ুন: Humayun Kabir: ক্লাবের অনুষ্ঠানে তৃণমূল বিধায়কের পা ধুইয়ে দিলেন আদিবাসী মহিলারা....


এই পুরো কাজটি পূর্ব রেল করবে বলে জানা গিয়েছে। একইসঙ্গে এই কাজের সময়সীমা স্থির করা হয়েছে ১০ মাস। প্রায় ৩৯ কোটি টাকা খরচা করে এই যোগাযোগ লাইন তৈরি করা হবে বলে জানা গিয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)