প্রসূতি ভর্তি হয়েছিলেন স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু সন্তান প্রসব করলেন হাসপাতালে বাইরের বিশ্রামাগারে। এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। জানা গিয়েছে, পিংকি হাওলাদার নামে ওই প্রসূতি সোমবার গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বাইরে বিশ্রামাগারে একটি কন্যা সন্তান প্রসব করেন। ঠিক কী হয়েছিল, জানা গিয়েছে, স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল ওঅ প্রসূতিকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পিংকি হাওলাদার এবং তার পরিবারের অভিযোগ প্রসব যন্ত্রণা ওঠায় স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রর  চিকিৎসক তাঁকে ঠিক মতো না দেখেই বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করে দেন। এরপর তাঁকে ফের নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু করেন তাঁর পরিবার। ফোন করে মাতৃ যানের জন্য যখন ব্যবস্থা করা হচ্ছিল। তখন হাসপাতালের কর্তব্যরত নার্স এবং চিকিৎসকরা তাকে বেডে রাখার বদলে বাইরে বের করে দেন। প্রসূতি বারবার অনুরোধ করলেও স্বাস্থ্য কেন্দ্র রাখতে চাননি নার্স ও চিকিৎসকরা। 


ফলে বাধ্য হয়ে তিনি স্বাস্থ্য কেন্দ্রের বাইরে বিশ্রামাগারে যান এবং সেখানেই সন্তানের জন্ম দেন ওই মহিলা। আর এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। প্রসূতির এক আত্মীয়া দাইমায়ের কাজ করতেন। তিনি বিশ্রামাগারে ওই প্রসূতির কন্যা সন্তান জন্ম দেন। তবে স্বাস্থ্য কেন্দ্রের এমন অমানবিক আচরণ কার্যতই প্রশ্ন তুলেছে। যদিও স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত নার্স গোটা ঘটনার দায় এড়িয়ে গিয়েছেন। পাশাপাশি চিকিৎসক এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।