নিজস্ব প্রতিবেদন: ফের 'অমানবিক' পুলিস। প্রতিবাদী যুবককে থানায় তুলে গিয়ে বেধড়ক মারধরের অভিযোগ। কাঠগড়ায় এসআই। শারীরিক অবস্থা দেখে ওই যুবককে জামিন দিল আদালত। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি তিনি। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পুলিস সুপার। এবার ঘটনাস্থল, দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঠিক কী ঘটেছে? জানা গিয়েছে, মহেশতলা থানায় এসআই পদে কর্মরত আবুল মারজান। বৃহস্পতিবার, কালীপুজোর দিন রাতে সাধারণ পোশাকে নুঙ্গি স্টেশন লাগোয়া একটি দোকানে ওষুধ কিনতে গিয়েছিলেন তিনি। অভিযোগ, দোকানের সামনে বাইকটি এমনভাবে রেখেছিলেন মহেশতলা থানার এসআই যে, পথচলতি মানুষের যাতায়াতের অসুবিধা হচ্ছিল।


আরও পড়ুন: Jalpaiguri: প্রাণ কাড়ল অনলাইন ক্রিকেট জুয়া! দেনার দায়ে আত্মঘাতী যুবক


তারপর? জানা গিয়েছে, রাস্তা আটকে বাইক রাখার প্রতিবাদ করেছিলেন সুমন্ত বেরা নামে এক যুবক। এরপর এসআই আবুল মারজান সঙ্গে প্রথমে তর্কাতর্কি, তারপর হাতাহাতি শুরু হয়ে যায় তাঁর। পরিবারের লোকেদের দাবি, মহেশতলায় থানায় গিয়ে লকআপে সুমন্তকে বেধড়ক মারধর করেছেন এসআই। পরের দিন যখন আদালতে পেশ করা হয়, তখন শারীরিক অবস্থা দেখেই ধৃতকে জামিন দিয়ে দেন বিচারক। এমনকী, দ্রুত চিকিৎসার ব্যবস্থা করারও নির্দেশ দেন তিনি।  এখন গুরুতর আহত অবস্থা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে সুমন্তের। 


আরও পড়ুন: Jalpaiguri: সময় এক মাস, চাকরি না পেলে জঙ্গি শিবিরে ফিরব! হুঁশিয়ারি প্রাক্তন KLO সদস্যদের


এদিকে এই ঘটনার সুবিচারের আশায় আদালতের দ্বারস্থ হয়েছেন আক্রান্তের পরিবারের লোকেরা। তাঁদের দাবি, এক্স-রে রিপোর্ট দেখা গিয়েছে, সুমন্তের শরীরে অন্তত চার জায়গায় হাড় ভেঙেছে। মহেশতলা থানায় সূত্রে অবশ্য দাবি, 'থানার কাছে বাইক রাখা হয় বচসা হয়। পুলিস অফিসারকে মারধর করে অভিযুক্ত। গ্রেফতার করার জন্যই বলপ্রয়োগ করতে বাধ্য হয় পুলিস। এরপর অভিযুক্তকে কোর্টে পেশ করা হয়। জামিনও পেয়েছে সে। গোটা বিষয়টিই কাগজ-কলমে রয়েছে। যখন কোর্টে পেশ করা হয়, তখন আঘাতের কথা জানায়নি ধৃত'। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ডায়মন্ড হারবারের পুলিস সুপার।


এর আগে রবিবার সন্ধ্যায় খাস কলকাতায় এক্সাইড মোড়ে হাওড়গামী বাস থেকে চোর সন্দেহে এক যুবককে ধরা হয়। অভিযোগ, এক যাত্রীর ব্যাগ ও মেবাইল ছিনতাই করে পালাচ্ছিল তিনি। চিৎকার শুনে এক্সাইড মোড়ে অভিযুক্তকে ধরে ফেলেন কর্তব্যরত গ্রিন পুলিস। এই ঘটনার একটি ভিডিও ভিডিয়ো হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, অভিযুক্ত যুবককে রাস্তায় ফেলে তাঁর বুকে বুট পরা পা তুলে দিয়েছেন গ্রিন পুলিস। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা।  লালবাজার সূত্রে খবর, অভিযুক্ত ওই গ্রিন পুলিস সাউথ ট্রাফিক গার্ডে কর্মরত। ওসি সাউথ ট্রাফিক গার্ড ও সেক্টর অফিসারকে তলব করা হয়েছে। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন  খোদ পুলিস কমিশনার।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)