ভবানন্দ সিংহ ও প্রবীর চক্রবর্তী: কালিয়াগঞ্জের অশান্তি নিয়ে দলের নেতাদের বিশেষ নির্দেশ দিলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। বিজেপি কী করছে তা মানুষকে বোঝাতে সাংগঠনিক বৈঠকের নির্দেশ দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। দিতে হবে বাড়তি সময়ও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্রবীণ নাগরিকদের টিকিটে ছাড় বাতিল, রেলের ঘরে এসেছে ২,২৪২ কোটি টাকা! 


উত্তর দিনাজপুরের নেতাদের সঙ্গে আজ সাংগঠনিক বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে আজ তিনি বলেন, ছোট ছোট সভা করে মানুষের কাছে বিজেপির কর্মকাণ্ড তুলে ধরুন। বিজেপির অপপ্রচার রুখতে জেলার নেতাদের আরও বেশি করে কালিয়াগঞ্জে যেতে হবে। মানুষকে বোঝাতে হবে।


এদিকে, আজ উত্তর দিনাজপুরের সাংগঠনিক বৈঠকে আজ আসেননি বিধায়ক আব্দুল করিম চৈধুরী। ওই বৈঠকে ২৫ জন আমন্ত্রিতের মধ্যে আব্দুল করিম চৌধুরীর নাম ছিল। কিন্তু শেষপর্যন্ত বৈঠকে আসেননি ইসলামপুরের বিধায়ক। গতকাল অভিষেকের সভাতেও তিনি যোগ দেননি। তাঁর দাবি ছিল অভিষেক তাঁর বাড়িতে গিয়ে তাঁকে নিয়ে আসবেন। তা না হওয়ায় আরও চটেছেন বিধায়ক। ফলে আব্দুল করিম চৌধুরীর বৈঠকে আসা নিয়ে একটা প্রশ্ন ছিলই। 


গত এক থেকে দেড় মাস ধরে এই জেলা খবরে ছিল। ইসলামপুর, চোপরা, কালিয়াগঞ্জকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর চলছিলই। দলের সাংগঠনিক সমস্যাও রয়েছে। আব্দুল করিম চৌধুরী বারবারই দলের অন্য গোষ্ঠীর বিরুদ্ধে অভিযোগ করে থাকেন। সম্প্রতি ইসলামপুরে সমর্থকদের নিয়ে অপেক্ষা করলেও সেখানে যাননি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এনিয়ে ক্ষোভ তৈরি হয়েছিল তৃণমূল বিধায়কের মধ্যে। এইসব সমস্যা মেটাতেই আজ সাংগঠিনক বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালকে আব্দুল করিম চৌধুরীর সঙ্গে আলোচনা করে সমস্যা মিটিয়ে নেওয়ার নির্দেশ দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 


এদিকে, দলকে ওইসব পরামর্শের পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে জোরকদমে প্রস্তুতি শুরু করে দিতে বললেন অভিষেক। বিভেদ ভুলে পঞ্চায়েত নির্বাচনে সবাই একসঙ্গে মিলে কাজ করতে হবে। এমনটাই নির্দেশ অভিষেকের। আজ তিনি তৃণমূলের জনসংযোগ কর্মসূচিতে দক্ষিণ দিনাজপুরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।


আজকের সাংগঠনিক বৈঠক নিয়ে কানহাইয়ালাল আগরওয়াল বলেন, ব্লক ধরে ধরে আলোচনা হল। পঞ্চায়েত নির্বাচনে সবাইকে একসঙ্গে মিলে লড়াই করতে হেব। ভোটে জিততে হবে। করিম চৌধুরীর অনুপস্থিতি নিয়েও  কথা বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেছেন, আপনি বিষয়টি দেখেন। নিজেদের মধ্যে ক্ষোভ থাকলে তা মিটিয়ে নিতে হবে। কালিয়াগঞ্জ নিয়েও কথা হয়েছে। যার বিরুদ্ধে অভিযোগ তাকে গ্রেফতার করা হয়েছে। বিজেপি মৃত্যু নিয়ে রাজনীতি করছে। এনিয়ে কিছু নির্দেশ উনি দিয়েছেন। তা আমরা পালন করব।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)