নিজস্ব প্রতিবেদন: হলদিয়ার সভায় বিচারব্যবস্থা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মন্তব্য। সেই নিয়ে 'সীমা লঙ্ঘন' করার হুঁশিয়ারি দেন রাজ্যপাল। সোমবার শ্যামনগরের জনসভা থেকে যার পাল্টা দিলেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৮ মে হলদিয়ায় কী বলেছিলেন অভিষেক?


শ্রমিক সমাবেশ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, "আমার বলতে লজ্জা লাগে বিচারব্যবস্থায় ১-২ জন এমন আছেন, যাঁরা সম্পূর্ণ যোগসাজশে তল্পিবাহক হিসাবে কাজ করছেন। ১ শতাংশ হবে। কিছু হলেই সিবিআই (CBI) দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিচ্ছে। শুনেছেন কোনওদিন?"


পাল্টা রাজ্যপাল কী বলেন?


বাগডোগরা বিমানবন্দরে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, "সাংবিধানিক সংস্থাও এ রাজ্যে আক্রান্ত। বিচারব্যবস্থার উপরে আক্রমণ খুবই নিন্দাজনক। এসএসসি দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার জন্য একজন বিচারককে নিশানা করা হয়েছে প্রকাশ্য জনসভায়। এটা খুবই নিন্দার। এক সাংসদ লাল সীমারেখা অতিক্রম করে গিয়েছেন। এটাকে খুবই গুরুত্ব দিয়ে দেখছি। এভাবে প্রকাশ্যে কিছু বলার অর্থ গণতন্ত্রের বিপদ।"


অভিষেকের পাল্টা


সোমবার শ্যামনগরের সভা থেকে রাজ্যপালের এই মন্তব্যেরই পাল্টা তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কটাক্ষের সুরে তিনি বলেন, "আমি বিচারব্যবস্থা নিয়ে মন্তব্য করেছিলাম, উত্তর দিচ্ছেন রাজ্যপাল। রাজ্যপালকে নিয়ে তো কিছু বলিনি। ঠিক জায়গায় ঢিলটা পড়েছে। মৌচাকে ঢিল পড়েছে। ঠাকুর ঘরে কে আমি তো কলা খাইনি!" 


একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রশ্ন করেন, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, বিপ্লব দেবরাও বিচার ব্যবস্থার অবমাননা করেছেন। তাহলে রাজ্যপাল তাঁদের বিরুদ্ধে চুপ কেন?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)