ওয়েব ডেস্ক : কালিম্পংয়ে মোর্চার অশান্তি রুখতে সক্রিয় প্রশাসন। শুক্রবার দফায় দফায় গুরুংপন্থীদের তাণ্ডবের পর, শনিবার ডাম্বরচক পুরোপুরি নিরাপত্তা কর্মীদের হাতে। বিভিন্ন জায়গায় ব্যারিকেড করে রাখা হয়েছে। যাতে মোর্চার কর্মী-সমর্থকরা কোনওভাবেই জমায়েত না করতে পারে, সেই লক্ষ্যে তত্‍পর প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মূলত ডাম্বরচকই মোর্চার জমায়েতের জায়গা ছিল। শুক্রবার গভীর রাত পর্যন্ত গোটা এলাকায় তল্লাসি চালায় পুলিস। দু জন মোর্চা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। ওই চত্বর থেকে উদ্ধর করা হয়েছে প্রচুর বোতল ও পাথর, যা শুক্রবার সংঘর্ষের সময় মোর্চা কর্মীরা ব্যবহার করেন। তবে থমথমে পরিস্থিতির মাঝেও, মানুষজন একটু হলেও পথেঘাটে বের হচ্ছেন। অবস্থা স্বাভাবিকের চেষ্টা চলছে। ভরসা যোগাচ্ছেন নিরাপত্তা কর্মীরাও।



পাশাপাশি, স্বাভাবিক ছন্দে ফিরতে মরিয়া পাহাড়। কার্শিয়ং এখন অনেকটাই স্বাভাবিক। দার্জিলিংয়েও অশান্তির খবর নেই। বাজারহাট খুলছে। পথে নামছেন মানুষজন। বনধ-অশান্তি-অচলাবস্থা কাটিয়ে এখন ঘুরে দাঁড়ানোর পাল্টা লড়াইয়ে সামিল পাহাড়বাসী। ৩ মাস পরে খুলেছে কার্শিয়ং পুরসভা। শুক্রবারই কাজে যোগ দেন কর্মীরা। দফতরে আসেন ওয়ার্ড কমিশনাররা। ক্লাস শুরু হয়েছে ডাওহিল স্কুলেও।


আরও পড়ুন, অন্ডাল-কলকাতা বুলেট ট্রেনের দাবি মুখ্যমন্ত্রী মমতার