নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানে বিভিন্ন কাজে গিয়ে আটকে পড়েছে বহু ভারতীয়। রয়েছেন বাংলার দুশো জন। এর মধ্যে রয়েছেন উত্তর ২৪ পরগনা জেলার গোপালনগরের পাল্লা পঞ্চায়েতের ৪ যুবক। পাশাপাশি আটকে রয়েছেন অশোকনগরের অন্য ১ যুবক। রবিবার কাবুল দখল নিয়েছে তালিবান। তার পর থেকে সময় যত গড়াচ্ছে উত্কন্ঠা বাড়ছে ওইসব যুবকদের পরিবারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Mamata-র নিশানায় Suvendu? সমবায় ব্যাঙ্কের অডিটে মুখ্যমন্ত্রীর রোষে পড়লেন Arup Roy


গোপালনগরের যে ৪ জন কাবুলে আটকে রয়েছেন তারা হলেন, জয়ন্ত বিশ্বাস, বিদ্যুৎ বিশ্বাস, পলাশ সরকার ও প্রবীর সরকার। প্রথম তিনজনের বাড়ি রাম শংকরপুরে। অন্যদিকে, প্রবীর সরকারের বাড়ি রঘুনাথপুরে।


পরিবারের সদস্যরা জানিয়েছেন, হোটেলে কেটারিংয়ের কাজ করতে তারা কাবুলে গিয়েছিলেন। দিন কয়েক আগে আফগানিস্তানের দখল নিয়েছে তালিবান। তারপর থেকেই উৎকণ্ঠার মধ্যে রয়েছে তাদের পরিবার৷ মুখ্যমন্ত্রীর কাছে বাড়িতে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন তারা।
খবর পেয়ে দিন সন্ধ্যায় ওই ব্যক্তিদের বাড়িতে যান গোপালনগর থানার পুলিস আধিকারিক চিন্তামণি নস্কর ও পাল্লা গ্রাম পঞ্চায়েতের প্রধান নিশীথ বালা। এনিয়ে নিশীথ বালা বলেন, কাবুলে ভারতীয় বিমান পাওয়া যাচ্ছে না। ফলে তারা আটকে আছে । মুখ্যমন্ত্রী সহ রাজ্য প্রশাসনের কাছে গ্রামের ছেলেদের ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন তিনি।



আরও পড়ুন-Afghanistan: 'মার্কিন সেনার ঘেরাটোপে নিরাপদে আছি', কাবুল থেকে জানালেন বাংলার যুবক


অন্যদিকে, ঘরের ছেলে কাবুলে আটকে থাকায় ঘুম ছুটেছে অশোকনগরের দেবনাথ পরিবারে। উত্তর ২৪ পরগনার অশোকনগরে এজি কলোনির বাসিন্দা সুজয় দেবনাথ আড়াই বছর আগে কাজের সন্ধানে পাড়ি দিয়েছিলেন কাবুলে। মোটা টাকার বেতনের ভাগ পৌঁছে যাচ্ছিল পরিবারের অ্যাকাউন্টে। হঠাৎই ছন্দপতন। গত কয়েকদিন ধরে তার পরিবারের সদস্যরা ঘনঘন ফোন করে সুজয়ের খোঁজখবর ছিলেন। কিন্তু রবিবার কাবুলও তালিবানের দখলে চলে যাওয়ার পর এখন আতঙ্ক চরমে।


সোমবার সকালে সুজয় পরিবারকে জানাতে পারেন কাবুল বিমানবন্দরে দেশ ছাড়ার হুড়োহুড়ি পড়ে গিয়েছে। সুজয় দেবনাথের বাড়িতে তার পরিবারের সঙ্গে দেখা করতে এলেন রাজ্যের মন্ত্রী তথা হাবড়ার বিধায়ক জাতিপ্রিয় মল্লিকের প্রতিনিধি দল। একইভাবে হাবরা থানার পুলিসও তাদের বাড়িতে আসে। ফোনে সুজয় দেবনাথ জানান, এখনো পর্যন্ত কাবুল এয়ারপোর্টে অপেক্ষা করছেন। কিন্তু তিনি কোনও বিমান পাওয়া যাচ্ছে না। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)