নিজস্ব প্রতিনিধি:  পূর্বাভাস ছিলই। আশঙ্কা সত্যি করেই কালীপুজোর পর ভাইফোঁটার আনন্দেও 'ভিলেন' বৃষ্টি। ওড়িশা উপকূলে গভীর নিম্নচাপের ভ্রূকূটি আর তার জেরেই  কলকাতা ও পাশ্ববর্তী এলাকায় দফায় দফায় বৃষ্টি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টি চলবে উপকূলের জেলাগুলিতেও। দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে অতি ভারী বৃষ্টির সতর্কতা। রাতভর হাওড়া, বর্ধমান, বাঁকুড়া, নদিয়া, হুগলি, দুই মেদিনীপুরে বৃষ্টি হয়েছে। কালীপুজোর রাতে বৃষ্টিতে ভিজেছে কলকাতা ও সংলগ্ন এলাকাগুলিও। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছেন, উত্তর থেকে উত্তরপূর্ব দিকে সরে যাচ্ছে এই নিম্নচাপ। শুক্রবার দুপুরে বাঁকুড়া, পুরুলিয়া সীমান্ত, বীরভূম হয়ে সন্ধ্যায় ঝাড়খণ্ডের পাকুড়ে পৌঁছাবে নিম্নচাপটি। শনিবার সকালে এটি অবস্থান করবে মালদহ, দুই দিনাজপুর ও সংলগ্ন বাংলাদেশের রাজশাহী জেলার ওপর। এর ফলে রাঢ় বঙ্গ, ছোটো নাগপুরের মালভূমি ও গৌড়বঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা 


কালীপুজোতে দফায় দফায় বিভিন্ন জায়গায় বৃষ্টি হলেও মানুষের উত্সাহে ভাঁটা পড়েনি। আলোর রোশনাইয়ে মেতেছে সকলেই। তবে আজ সকাল থেকে বৃষ্টির জেরে ফাঁকা রাস্তাঘাট। মিষ্টির দোকানেও ভিড় চোখে পড়েনি। কিছুটা হলেও ভাইফোঁটার আনন্দে কোপ ফেলেছে বৃষ্টি।