নিজস্ব প্রতিবেদন: আলিয়া বিশ্ববিদ্যালয়ে বহিস্কৃত ছাত্রনেতার তাণ্ডবে ঘিরে নতুন তথ্য উঠে এল। প্রশ্ন উঠছে শুক্রবারের সেই বিক্ষোভ কি পরিকল্পিত? এমনই প্রশ্ন উঠে আসছে একটি অডিয়ো ক্লিপ প্রকাশ্যে আসায়। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্য যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। ওইদিন উপাচার্যকে গালিগালাজ করা হয়, দেওয়া হয় প্রাণনাশের হুমকি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এনিয়ে আলিয়ার উপাচার্য মহম্মদ আলি বলেন, মরমে মরে যাচ্ছি। ছাত্রের এমন ভাষা! ওই ছাত্র নেতা গিয়াসউদ্দিন মণ্ডলের নামে অভিযোগ করেও কোনও ফল হয়নি। এর পেছনে নিশ্চয় কারও মদত রয়েছে। 


আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘিরে বিক্ষোভের যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেখানে ওই ছাত্রনেতাকে বলতে শোনা যাচ্ছে, আইসিকে বলে দেওয়া হয়েছে। ক্যাম্পাসের ভেতরে ঢুকবেন না। ক্যাম্পাসের ভেতরে যা হওয়ার হবে। 


ভাইরাল হওয়া এক অডিও ক্লিপে ওই বিক্ষোভ নিয়ে দুজনকে কথা বলতে শোনা যাচ্ছে। যদিও ওই অডিওর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। ওই অডিও থেকেই সন্দেহ দানা বাঁধছে যে আলিয়ার বিক্ষোভ কি পরিকল্পিত? কারণ পরিকল্পনা করেই বিশ্ববিদ্যালয়ে যাওয়া হয়েছিল। অর্থাত্ থানা কি জানতো ওইদিন আলিয়ায় একটা বড়সড় বিক্ষোভ হবে? ওই অডিওতে একজন বলছেন, টেকনো সিটি থানার আইসিকে বলে দেওয়া হয়েছে আলিয়ায় বিক্ষোভ হবে। আপনি নাক গলাবেন না। ওপর মহলের সঙ্গে কথা হয়েছে। মন্ত্রীও আইসিকে বলে দিয়েছেন। গিয়াস বাইরের ছেলে। ও বাইরে থাকবে। 


উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের একটি পরীক্ষায় দুর্নীতি হয়েছে এই দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিল পড়ুয়ারা। তারই নেতৃত্বে দেয় গিয়াসউদ্দিন। পড়ুয়াদের দাবি, সাম্প্রতিক এক পরীক্ষায় যারা পাস করেছেন তারা আগে থেকেই বলে বেড়াচ্ছিলেন তারা পাস করবেন। কারণ আগে থেকেই প্রশ্ন ফাঁস করা হয়েছিল।


ভিডিয়োতে শোনা যাচ্ছে গিয়াসুদ্দিন উপাচার্যকে বলছে, আপনি ৪ ছাত্রের ভবিষ্যত নষ্ট করেছেন। এনিয়ে আপনাকে ফোন করেছিলাম। আপনি কোনো কথা শুনতে চাননি। এখন কেন শুনছেন? আপনি আমাকে চেনেন না? আপনার ফোন ভেঙে দেব। ফোন দিয়েই মারব। 


উপাচার্যকে গালিগালাজ করেও অনুতপ্ত নন গিয়াসউদ্দিন। তিনি বলেন, হিট অব দ্যা মোমেন্ট ওইসব কথা বেরিয়েছে। সুশীল সমাজের ক্ষেত্রে স্ল্য়াং ভালো নয়। বিশ্ববিদ্য়ালয়ের ভিসি প্রশ্ন লিক করেছেন। এই গালিগালাজের জন্য সুশীল সমাজের জন্য বার্তা গিয়েছে তার জন্য দুঃখিত। ভিসির চেয়ারটা সম্মানীয়। কিন্তু যে কাজটা তিনি করেছেন তার জন্য আরও স্লাংয়ের যোগ্য উনি।


আরও পড়ুন-গুমোট গরম বাড়ছে রাজ্যে, স্বস্তির বৃষ্টি কবে? 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)