নিজস্ব প্রতিবেদন: জয়প্রকাশ মজুমদারকে শারীরিক হেনস্থার ঘটনায় গ্রেফতার ৫ অভিযুক্তেরই জামিন হয়ে গেল সহজেই। যার ফলে ওই ঘটনার তদন্তে পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। সোমবার করিমপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ভোটগ্রহণ চলাকালীন আক্রান্ত হন বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার। ঘিয়াঘাট এলাকায় তাঁকে লাথি মেরে রাস্তায় পাশে ফেলে দেয় স্থানীয় কিছু দুষ্কৃতী। ঘটনায় ৯ জনের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেছিল বিজেপি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার ছিল রাজ্যের ৩ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ। সকাল থেকেই চাপা উত্তেজনা ছিল করিমপুরের বিভিন্ন এলাকায়। একাধিক জায়গায় গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হয় বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে। ঘিয়াঘাটে ভোটদানে বাধাদানের খবরে গিয়ে সেখানেও আক্রান্ত হন জয়প্রকাশবাবু। তাঁকে রাস্তা থেকে লাথি মেরে পাশের ঝোপে ফেলে দেয় এক দুষ্কৃতী। ঘটনায় তারিকুল শেখ-সহ ৯ ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে বিজেপি। 


বিজেপির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে থানারপাড়া থানার পুলিস। গ্রেফতার করা হয় ৫ জনকে। মঙ্গলবার তাদের তেহট্ট আদালতে তোলা হয়। বিজেপির অভিযোগ, সবার অগোচরে আদালতে পেশ করা হয় অভিযুক্তকে। সঙ্গে সঙ্গে তাদের জামিনও হয়ে যায়। 


এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন রাজ্য বিজেপির মুখপাত্র সায়ন্তন বসু। তিনি বলেন, 'বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের কাছে যাব আমরা। এই নিয়ে আন্দোলন তীব্রতর করবে বিজেপি। পশ্চিমবঙ্গে গণতন্ত্র নেই। যারা আক্রমণকারী তাদের বিরুদ্ধে সরকার কোনও ব্যবস্থা নেয় না।'