নিজস্ব প্রতিবেদন: এনআরইজিএস প্রকল্পের কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল মালদার কাজি গ্রামের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। গ্রামবাসীদের অভিযোগ, বিভিন্ন জায়গায় অভিযোগ জানিয়েও কোনও লাভ না হওয়ায় এবার সরাসরি থানায় জানিয়েছেন গ্রামবাসীরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তৃণমূল পরিচালিত মালদার কাজি গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে অভিযোগ, ১০০ দিনের কাজের প্রকল্পে বাংলা আবাস যোজনা ঘর বরাদ্দের জন্য প্রত্যেক গ্রামবাসীর জন্য ১ লক্ষ ৩৬ হাজার ২০০ টাকা বরাদ্দ হয়। গ্রামবাসীরা ১ লক্ষ ২০ হাজার টাকা তাঁদের অ্যাকাউন্টে পেলেও ১৬ হাজার ২০০ টাকা তারা একাউন্টে পাচ্ছে না। এই নিয়ে বারবার বিভিন্ন মহলে গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে জেলাশাসকের দপ্তরে দরবার করেও কোনও লাভ হয়নি। পরে খোঁজ নিয়ে জানতে পারেন তাঁদের বরাদ্দ টাকা অন্য অ্যাকাউন্টে চলে গিয়েছে। 


আরও পড়ুন:  অনলাইন ক্লাসের জন্য রাজ্যের সাড়ে ৯ লাখ পড়ুয়াকে ট্যাব দেবে সরকার : মুখ্যমন্ত্রী


গ্রামবাসীরা জানিয়েছেন বিভিন্ন জায়গায় তারা অভিযোগ জানিয়েছেন কিন্তু কাজের কাজ কিছু হয়নি সেই কারণে গ্রাম পঞ্চায়েতের প্রধান সত্যজিৎ চৌধুরীর বিরুদ্ধে ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। কয়েকহাজার মানুষ এই প্রতারণার শিকার বলে তাঁদের দাবি। তাঁরা চান অবিলম্বে এই ঘটনার তদন্ত হোক। 


এ বিষয়ে কাজি গ্রামের পঞ্চায়েতের প্রধান সত্যজিৎ চৌধুরীরর সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এই প্রসঙ্গে বিজেপির দাবি যদি অবিলম্বে তদন্ত প্রশাসন ঘটনার ব্যবস্থা না নেয় তাহলে তাঁরা উচ্চ আদালতের দ্বারস্থ হবেন।


ঘটনায় ক্ষুব্ধ তৃণমূল নেতৃত্বের একাংশও। তৃণমূলের মালদা জেলার কো-অর্ডিনেটর ইংরেজবাজারের দায়িত্বপ্রাপ্ত দুলাল সরকার বলেন, 'এ ধরনের ঘটনা হয়ে থাকলে দল পাশে থাকবে না। আমরা প্রশাসনকে বলব যথাযোগ্য নিরপেক্ষ তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নিতে। আমাদের নজরেও গোটা ঘটনায় এসেছে বলে তিনি কার্যত অভিযোগ স্বীকার করে নেন।