সন্দীপ সরকার: অ্যাম্বুল্যান্স চালকের পাল্লায় পড়ে সর্বস্বান্ত হওয়ার মুখে রোগীর পরিবার। আইসিইউতে রোজই লাফিয়ে বাড়ছে চিকিৎসার বিল। আতান্তরে পড়ে দিশাহারা উত্তর ২৪ পরগনার যোগেশগঞ্জের ওই চাষি পরিবারের।
গত ২৫ ডিসেম্বর বাইক দুর্ঘটনায় মারাত্মক জখম হন যোগেশগঞ্জের হরিপদ মণ্ডল (২৮) নামে এক যুবক। গুরুতর আঘাত লাগে তাঁর চোখ, মস্তিস্ক, কানে। আহত হরিপদকে নিয়ে যাওয়া হয় বসিরহাট হাসপাতালে। সেখান থেকে তাঁকে রেফার করা হয় কলকাতার আরজি কর হাসপাতালে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আরজি কর হাসপাতালে নিয়ে আসার জন্য হরিপদর পরিবারের লোকজন বসিরহাট থেকে একটি অ্যাম্বুল্যন্স ভাড়া করেন। পরিবারের লোকজনের অভিযোগ, ওই অ্যাম্বুল্যান্স চালক তাঁদের বলেন, 'আর জি করে ভালো চিকিৎসা হয় না। বেড পাবেন না। ডাক্তার নেই। বরং আমার পরিচিত একটি নাসিংহোম রয়েছে কসবায়। ওখানে কম পয়সায় চিকিৎসা হয়ে যাবে।'


আরও পড়ুন-নার্সিংহোমে ভুল গ্রুপের রক্ত দেওয়ায় মৃত্যু রোগীর, পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ
অ্যাম্বুল্যান্স চালকের কথা শুনে হরিপদর বাড়ির লোকজন তাঁকে কসবার নার্সিংহোমে ভর্তি করেন। শনিবার পর্যন্ত ৯২ হাজার টাকা বিল ধরিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। অক্ষমতার কথা বার বার জানালেও পরিবারের অভিযোগ, ছাড়া হচ্ছে না আইসিইউতে ভর্তি রোগীকে। এখনও পর্যন্ত মাত্র ৩২ হাজার টাকা মেটাতে পেরেছে হরিপদর পরিবার। 
এনিয়ে তাঁরা কসবা থানায় নার্সিংহোমের বিরুদ্ধে অভি়যোগ দায়ের করেছেন রোগীর আত্মীয়রা। তাঁদের দাবি আটকে রাখা হয়েছে তাদের রোগীকে।