নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ জুড়েই আতঙ্ক সৃষ্টি করেছে শিশুদের জ্বর ও শ্বাসকষ্ট। বুধবার ওই উপসর্গ নিয়ে ভর্তি হওয়া এক শিশুর মৃত্যু হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। এরকম উপসর্গ নিয়ে ভর্তি হওয়া শিশু মৃত্যু এই প্রথম মেডিক্যাল কলেজে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১৮ সেপ্টেম্বর জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে খড়িবাড়ি হাসপাতাল থেকে উত্তরবঙ্গ মেডিক্যালে রেফার করা হয় বিপাশা সিংহ নামে ৩ মাসের এক শিশুকে। বুধবার ওই শিশুটির মৃত্যু হয়। এমনটাই জানিয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। জেলা হাসপাতাল ও উত্তরবঙ্গ মেডিক্যালে বর্তমানে একই উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৫০ শিশু।


আরও পড়ুন-Rifle Factory Ishapore: কোটি টাকার 'আর্থিক তছরুপ', গ্রেফতার কোষাধ্যক্ষ


চিকিৎসকদের দাবি, কিছুদিন ধরে ভাইরাল নিউমোনিয়াতে ভুগছিল শিশুটি। এ বিষয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল  কলেজ ও হাসপাতালের সুপার সঞ্জয় মল্লিক বলেন," শিশুটি জ্বর,শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিল। তার ভাইরাল নিউমোনিয়া ছিল। এখানে নিয়ে আসার সময়েই তার শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল না। সবার কাছে অনুরোধ করব শিশুদের এইসব ধরনের সমস্যা হলে দ্রুত চিকিৎসকদের পরামর্শ নিন।"


আরও পড়ুন-By-Poll: নন্দীগ্রামে যেভাবে চেপে ধরেছিল গলাটা কেটে যেত, ভাগ্য ভাল মারা যাইনি: Mamata


উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে ভর্তি হওয়া এক ৬ মাসের শিশুর মৃত্যু হয় মালদহের মানিকচকে। সবে মিলিয়ে ওই উপসর্গে মালদহে ৭ শিশুর মৃত্যু হয়েছে। অন্যদিকে, জ্বরের উপসর্গ নিয়ে ভর্তি হওয়া শিশুর সংখ্যা বাড়ছে জলপাইগুড়িতে। মঙ্গলবার পর্যন্ত ১৪০ শিশু ভর্তি ছিল জলপাইগুড়ি সদর হাসপাতালে। সোমবার ওই সংখ্যা ছিল ৯১। পরিস্থিতি এমনই যে একই বেডে ৩ শিশুকেও রাখতে হয়েছিল। তবে অসুস্থ শিশুর সংখ্যা বাড়ছে দেখে সম্প্রতি ৪০টি বেড বাড়ানো হয় হাসপাতালে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)