নিজস্ব প্রতিবেদন: সুজাপুর কারখানায় বিস্ফোরণকাণ্ডে আরও একজনের মৃত্যু হল। মালদা থেকে কলকাতার হাসপাতালে নিয়ে আসার পথে মৃত্যু হয়েছে তাঁর। পুলিস সূত্রে খবর, এনিয়ে মোট ৬ জনের মৃত্যু হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুজাপুর কারখানা বিস্ফোরণকাণ্ডে সন্ধেয় আরও একজন প্রাণ হারান। মৃতের নাম আবদুল সাহেদ। বয়স ৫১ বছর। পুলিস সূত্রে খবর, কারখানার মালিক ছিলেন আবদুল সাহেদ। কলকাতায় নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় আবদুল সাহেদের। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৬।  


মালদার কালিয়াচকের সুজাপুরে প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। প্লাস্টিক কারখানার ক্রাশার মেশিন ব্লাস্ট করেছিল বলে প্রাথমিকভাবে অনুমান। এই ক্রাশার মেশিনের মাধ্যমে প্লাস্টিকের দানা বের করা হয়। ঘটনাস্থলেই ৫ শ্রমিক প্রাণ হারিয়েছেন। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে শ্রমিকদের দেহ টুকরো টুকরো হয়ে যায়। দেহাংশ বেশ কিছু দূরেও ছিটকে যায় বলে খবর। 


 এ দিনই মালদহের সুজাপুরে হেলিকপ্টারে পৌঁছন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন। তাঁদের হাতে তুলে দেন ক্ষতিপূরণের চেক। মৃতদের পরিজনদের ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হয়। বিস্ফোরণের পরই দ্রুত ঘটনাস্থলে যাওয়ার জন্য পুরমন্ত্রীকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যর স্বরাষ্ট্র দফতর জানিয়েছে এই বিস্ফোরণ নিছক একটি দুর্ঘটনা। প্লাস্টিক প্রসেসিং মেশিনে কাজ চলাকালীন বিস্ফোরণ হয়েছে।


আরও পড়ুুন- পিকে কে? চন্দ্রিমার 'বহিরাগত'-র পাল্টা দিলীপের; এটা পশ্চিম বাংলাদেশ?: জয়প্রকাশ