বাসুদেব চট্টোপাধ্যায়: আরজি কর কাণ্ডের জেরে রাজ্য জুড়ে এখনও প্রতিবাদ চলছে। শিক্ষা প্রতিস্থান, কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তার দাবী নিয়ে আন্দোলন চলছে রাজ্যজুড়ে। এমতাবস্থায় আসানসোলের রানীগঞ্জে এক কলেজে এক ছাত্রীর সঙ্গে যৌন হেনস্থার অভিযোগ উঠল। অভিযোগ কলেজেরই এক প্রাক্তনীর বিরুদ্ধে। অভিযোগ দায়ের করার পর থেকে পলাতক ওই যুবক। ঘটনার তদন্তে নেমেছে রানীগঞ্জ থানার পুলিস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন,  Weather Update | Puja Weather: বাংলায় বন্যা, তার মধ্যেই জোড়া ঘূর্ণাবর্ত! বঙ্গোপসাগর থেকে থাইল্যান্ড পর্যন্ত রাক্ষুসে রেখা...


আসানসোলের রানীগঞ্জের টিডিবি কলেজের ঘটনা। অভিযোগ, শ্যাম পুরী নামের কলেজের এক প্রাক্তনী কলেজে ক্যাম্পাসের মধ্যে ওই ছাত্রীকে যৌন হেনস্থা করেন। ছাত্রীটি ঘটনার পর তার বাড়িতে বিষয়টা জানায়। এরপরই ওই ছাত্রীর অভিভাবক কলেজে একটি অভিযোগ জানান সেই বিষয়ে। টিডিবি কলেজের টিচার ইন চার্জ ঘটনাটি কলেজের গভর্নিং বডিকে জানান এবং তারপরেই গর্ভনিং বডির নির্দেশে রানীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করে টিডিবি কলেজ কর্তৃপক্ষ। এরপরেই কলেজ ক্যাম্পাসে আসে রানীগঞ্জ থানার পুলিস। কলেজ ক্যাম্পাসে কিভাবে বহিরাগতদের দাপট! উঠছে প্রশ্ন? তৃণমূল কংগ্রেসের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়, যিনি ওই কলেজেরই গভর্নিং বডির প্রেসিডেন্ট, তিনি এই ঘটনার সমালোচনা করে বলেন, 'জনৈক শ্যাম পুরী বলে একটি  ছেলে, যার নাম আমি বহুবার শুনেছি। সে কলেজ থেকে ৩-৪ বছর আগে পাশ করে গেছে, কিন্তু কলেজটাকে সে জমিদারির মতো সে চালায়। ছাত্রীর প্রতি যে অন্যায় করা হয়েছে, আমি অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই আমি টিআইসি সাহেবকে বলি থানার ওসি সাহেবকে পাঠান। আমি আমি নিজেও ওসি কে ফোন করি।'


স্থানীয় এক বিরোধী নেতার অভিযোগ, বহিরাগতদের মাথায় হাত থাকে শাসক দলের। তাই প্রাক্তনী থেকে বহিরাগতরা দাপিয়ে বেরাচ্ছে কলেজ ক্যাম্পাসে। শুধু এই কলেজেই নয়, পুরো রাজ্যজুড়ে একই অবস্থা। সব কলেজে কলেজে ছাত্রনেতা হিসাবে বসে আছে সব প্রাক্তনীরা। সবার মাথায় শাসক দলের হাত রয়েছে। কলেজ ক্যাম্পাসে এমন ঘটনা ঘটায় আতঙ্কিত কলেজ পড়ুয়া সহ অধক্ষরাও। 


আরও পড়ুন,  R G Kar Protest: ওঁরাও আছেন লড়াইয়ে, অভয়ার জন্য বিচার চেয়ে অর্থ দান ভিখারিদের...


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)