প্রসেনজিত্‍ সর্দার: দুই বছরেরও বেশি সময় পরে গরু পাচার ও আর্থিক দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল। এবার তার নিজের গ্রামে, বীরভূমের নানুরের হাটসেরান্দি গ্রামে ফিরে আসার পালা। তাই বোলপুরের নিচুপট্টি এলাকায় অবস্থিত অনুব্রতর বাড়িতে এখন জোরকদমে চলছে পরিষ্কারের কাজ এবং রঙের কাজ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Balurghat: টানাটানির সংসারে মণ্ডপে হাতের কাজ করে নতুন আশার আলো দেখছেন ২০০ মহিলা


এই গ্রামের পশ্চিম পাড়ায় অবস্থিত অনুব্রতর শতাব্দী প্রাচীন পারিবারিক দুর্গাপুজো, যা তার পরিবারের একটি অন্যতম ঐতিহ্য, বহু বছর ধরে সাড়ম্বরে পালিত হয়ে আসছে। অনুব্রত মণ্ডল প্রতি বছর সপরিবারে এই পুজোতে সক্রিয়ভাবে অংশ নিতেন এবং চারটি দিন গ্রামের বাড়িতে থেকে পুজোর বিভিন্ন আয়োজন পরিচালনা করতেন। তার উপস্থিতির জন্য প্রচুর মানুষ এবং রাজনৈতিক ব্যক্তিত্বের ভিড় জমতো হাটসেরান্দি গ্রামে।


তবে ২০২২ সালের ১১ আগস্ট যখন তাকে কেন্দ্রীয় সংস্থা গ্রেফতার করে, তখন থেকেই এই পুজোর জৌলুস কমে যায়। শুধু অনুব্রত নন, তার মেয়ে সুকন্যা মণ্ডলকেও গ্রেপ্তার করা হয়েছিল, ফলে দুজনেই দীর্ঘদিন ধরে জেলে ছিলেন। এ কারণে গত দুই বছর এই দুর্গাপুজোতে তাদের অনুপস্থিতি লক্ষ্য করা গেছে। কিন্তু এবার, অনুব্রত মণ্ডল ও তার মেয়ে সুকন্যা মণ্ডল জামিন পাওয়ায়, তাদের ফিরে আসার খবর গ্রামে নতুন উদ্দীপনা এনে দিয়েছে। 


অনুব্রত মণ্ডলের জামিনের খবর পাওয়ার পর থেকেই গ্রামে সাজো সাজো রব পড়ে গিয়েছে। মন্দির পরিষ্কার, প্রতিমা নির্মাণ, এবং রংয়ের কাজ দ্রুত গতিতে চলছে। পরিবারের সদস্যরা এবং গ্রামের মানুষজন উন্মুখ হয়ে অপেক্ষা করছেন তাদের ঘরের ছেলে কেষ্টোর ফিরে আসার জন্য। আবারও গ্রামে সেই পুরোনো দিনগুলির মতো প্রাণচাঞ্চল্য ফিরে আসার আশা করছেন সবাই, যেখানে অনুব্রত মণ্ডলের উপস্থিতি পুজোর মহিমা বাড়িয়ে তুলবে।



আরও পড়ুন, Mobile game | Nadia: প্রাণ কাড়ল মোবাইল গেমের পাসওয়ার্ড! নবম শ্রেণির ছাত্র 'খুনে' হাড়হিম করা তথ্য...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)