প্রসেনজিত্ মালাকার: অনুব্রত বিহীন বীরভূমে ফের তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ প্রকাশ্যে। এবার সিউড়ি পৌরসভার তৃণমূলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধ প্ল্যান বানিয়ে সরকারি জায়গায় দোকান তৈরি করে বিক্রির চেষ্টার অভিযোগ তুললেন সিউড়ির অন্যান্য ১৯ কাউন্সিলর। সেই মর্মে চিঠি গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছেও। জেলা রাজনৈতিক মহলে প্রশ্ন, তাহলে কি অনুব্রত বিহীন বীরভূমে সিউড়ি পুরসভায় ভাঙ্গন শুরু হল?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কলেজের নামে বন্ধুদের সঙ্গে ঘুরতে গঙ্গাপাড়ে, সেলফি তুলতে গিয়ে মর্মান্তিক পরিণতি পড়ুয়ার!  


অভিযোগ, বীরভূমের সিউড়ির ১৬ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রপল্লী এলাকায় ডিসট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশনের সামনে একটি মার্কেট কমপ্লেক্স তৈরি করা হচ্ছে। এই ডিস্ট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন বিদ্যাসাগর সাউ। তিনি সিউড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান।


সিউড়ি পৌরসভার অন্যান্য কাউন্সিলরদের অভিযোগ তিনি অবৈধভাবেই প্ল্যান পাস করিয়ে সেখানে মার্কেট কমপ্লেক্স তৈরি করার চেষ্টা করছেন। তাকে সহযোগিতা করছে সিউড়ি পৌরসভার চেয়ারম্যান।। আর এই অভিযোগকে সামনে এনেই সিউড়ি পৌরসভার ১৯ জন কাউন্সিলর তৃণমূল নেতৃত্ব অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়েছেন। পাশাপাশি বীরভূমের জেলাশাসককেও চিঠি দেওয়া হয়েছে। কাউন্সিলরদের দাবি, নিয়ম মোতাবেক তাদের সঙ্গে কোনও কথা না বলে বা কোন রকম আলোচনা না করেই এই পদক্ষেপ গ্রহণ করেছেন সিউড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান বিদ্যাসাগর সাউ।


সিউড়ি পৌরসভার প্রকাশ্যে তৃণমূলের দুই দলের গোষ্ঠীদ্বন্দ্বকে কেন্দ্র করে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে।। রাজনৈতিক মহলের মতে, বীরভূম জেলার প্রভাবশালী তৃণমূল নেতা  অনুব্রত মণ্ডল না থাকতেই কি দলের কলহ আবারও সেই গোষ্ঠীদ্বন্দ্বের পর্যায় চলে গেল? পাশাপাশি, পৌরসভার চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানের সঙ্গে অন্য কাউন্সিলরদের এই যে দ্বন্দ্ব সেই দ্বন্দ্বের পর সিউড়ি পৌরসভা আদৌ কি ধরে রাখা সম্ভব হবে? এমন প্রশ্ন ইতিমধ্যে উঠতে শুরু করেছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)