বিধান সরকার: গার্ডেন রিচের পর এবার বৈদ্যবাটি। বৈদ্যবাটিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি পুরনো  বাড়ি। আহত বাড়ি ভাঙার কাজে নিযুক্ত ২ শ্রমিক। গার্ডেনরিচে বহুতল ভেঙে পড়ার আতঙ্কের মধ্যেই বৈদ্যবাটিতে এই বাড়ি ভেঙে পড়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বৈদ্যবাটি চৌমাথায় জিটি রোডের ওপর একটি পুরনো বাড়ি ভাঙার কাজ চলছিল কয়েকদিন ধরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরেও সেই বাড়ি ভাঙার কাজ চলছিল। সেই সময় হঠাৎই  জিটি রোডের ওপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাড়িটির একাংশ। এই ঘটনায় কর্মরত ২ জন শ্রমিক আহত হন। সঙ্গে সঙ্গেই তাঁদের প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। স্থানীয়রা জানান, যে কোনও মুহূর্তে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। একটুর জন্য বড় বিপদ এড়ানো গিয়েছে। 


বাড়ি ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে আসে শ্রীরামপুর থানার পুলিস। এই ঘটনায় ঠিকাদার সহ ৩ জন জনকে আটক করেছে শেওড়াফুলি ফাঁড়ির পুলিস। অভিযোগ, বাড়ি ভাঙার ঘটনায় কোনওরকম নিরাপত্তার ব্যবস্থা ছিল না। বাড়ি ভাঙার সময় রাস্তার দিকটি নেট বা চট দিয়ে ঢেকে দেওয়া হয়। যাতে পথচারীদের দুর্ঘটনা না ঘটে। এক্ষেত্রে তা হয়নি বলে অভিযোগ। বাড়িটি অনুমতি নিয়ে ভাঙা হচ্ছিল কি না তা খতিয়ে দেখছে পুলিস। 


প্রসঙ্গত, রবিবার রাতে গার্ডেনরিচে ১৩৪ নম্বর ওয়ার্ডে আজহার মোল্লা বাগানে ভেঙে পড়ে নির্মীয়মান বহুতল বাড়ির একাংশ। পার্শ্ববর্তী ছোট ছোট বাড়ির উপর ভেঙে পড়ে নির্মীয়মান বহুতলটি। সেই ঘটনায় প্রাণ হারিয়েছেন ১০ জন। এই ঘটনায় প্রোমোটারকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতের নাম মহম্মদ ওয়াসিম। 


বেআইনি নির্মাণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে। ধৃতের বিরুদ্ধে কড়া ধারায় খুনের মামলাও রুজু হয়েছে। এই ঘটনায় বাম আমলের বেআইনি নির্মাণের দিকে অভিযোগের আঙুল তুলেছেন পুরমন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম। ওদিকে দুর্ঘটনাস্থল পরিদর্শনে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও সাফ জানান, "বেআইনি নির্মাণ হয়ে থাকলে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।" 


আরও পড়ুন, Bhadreshwar Jutemill: লকেটের আশ্বাস জলে, ভোটের আগেই তালা ঝুলল ভদ্রেশ্বর জুটমিলে! কর্মহীন ৩০০০ শ্রমিক...



দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)