নিজস্ব প্রতিবেদন: টেন্ডার দুর্নীতিকাণ্ডে গ্রেফতার রাজ্যের প্রাক্তন বস্ত্রমন্ত্রী ও বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে তদন্তে নেমে বিস্ফোরক তথ্য হাতে পেল পুলিস। তদন্তে উঠে এসেছে বিধানসভা ভোটের আগে শ্যামাপ্রসাদের অ্যাকাউন্ট থেকে কোটি কোটি টাকা লেনদেন হয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Nusrat Jahan: মা হলেন তারকা-সাংসদ নুসরত,পুত্র সন্তানের জন্ম দিলেন অভিনেত্রী


ওইসব অ্যাকাউন্ট থেকে টাকা গিয়েছিল বেশকিছু সন্দেহজনক অ্যাকাউন্টেও। কোথা থেকে ওই টাকা এল বা কোথায় তা ট্রান্সফার করা হয়েছে তা জানার চেষ্টা করছে পুলিস। 


২০১৯ সালে বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতির সময় পুরসভার চেয়াম্যান ছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্য়ায়। ওই ঘটনার তদন্তে নেমে পুলিস শ্যামপ্রসাদবাবুর ৬টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিস পেয়েছে। ওই ৬ অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে বলে সূত্রের খবর। একইসঙ্গে হিসেব বহির্ভূত কোটি কোটি টাকার সন্ধান পাওয়া গিয়েছে ওইসব অ্যাকাউন্টে। এছাড়াও বেশ কয়েকটি ভুয়ো অ্যাকাউন্টও পাওয়া গিয়েছে। ওইসব অ্যাকাউন্টের সঙ্গে শ্যামাপ্রসাদবাবুর অ্য়াকাউন্টের সম্পর্ক রয়েছে।


আরও পড়ুন-Nusrat Jahan: মা হলেন তারকা-সাংসদ নুসরত,পুত্র সন্তানের জন্ম দিলেন অভিনেত্রী


বিধানসভা নির্বাচনের আগে ওইসব ভুয়ো অ্যাকাউন্ট থেকে বেশ কিছু সন্দেহভাজক অ্যাকাউন্টে বিপুল টাকা লেনদেন হয়েছে। এছাডা়ও বেশকিছু বেনামি সম্পত্তির হদিস পেয়েছেন গোয়েন্দারা। বেশ কয়েকটি পেট্রোলপাম্পের খোঁজ পেয়েছে পুলিস। ওইসব পাম্পের মালিক শ্যামাপ্রসাদের একাধিক আত্মীয় ও ঘনিষ্ঠ লোকজন। দুর্নীতির তদন্তে বেশ কয়েকটি নাম উঠে এসেছে। তদন্তের স্বার্থে ওইসব নাম এখনই প্রকাশ করতে নারজা পুলিস। এছাড়াও শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ছেলে ও মেয়ের নামে থাকা একাধিক ব্যাঙ্ক আকাউন্টও নজরে রেখেছে পুলিস।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)